ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সাদির পথচলা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৬, ২০ নভেম্বর ২০২৩

সাদির পথচলা

মোহাম্মদ সাদিকুর রহমান সাদি

চলতি সময়ের কণ্ঠশিল্পী মোহাম্মদ সাদিকুর রহমান সাদি। তবে সাদি হিসেবেই তিনি বেশি পরিচিত। ২০০৮ সালে ‘মনের মানুষ’ মিক্সড অ্যালবাম দিয়ে সংগীতাঙ্গনে তার যাত্রা শুরু হয়। এরপর তার ২য় মিক্সড আ্যালবাম ‘গানশালা’ আসে। এই আ্যালবামে ‘বন্ধু তুমি’ গানটি শ্রোতাপ্রিয়তা পায়। পরবর্তীতে ‘প্রেমালয়’ শিরোনামের আরও একটি গান দিয়ে তিনি বাজিমাত করেন। তারপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানে জনপ্রিয় শিল্পীদের সঙ্গে আরও কিছু অ্যালবামে পাওয়া যায় তাকে। ২০১৮ সালে

 প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক থেকে প্রকাশ হয় তার প্রথম একক আ্যালবাম ‘অপেক্ষা’।  এটির ‘ফিরে এসো না ’ গানটি শ্রোতাদের মধ্যে বেশ সাড়া ফেলে। অডিও গানের বাইরে প্লেব্যাক করেন বলে জানান তিনি। ছোটবেলা থেকেই সংগীতের সঙ্গে সাদির বসবাস। ১৯৯৯ সালে জাতীয় শিশুশিল্পী হিসেবে প্রথম পুরস্কার পান তিনি।
এদিকে গানকে পেশাগতভাবে পেরোনোর একযুগ প্রসঙ্গে সাদি বলেন, ‘সংগীত জীবনে আসার পথে আমি কখনো হাল ছাড়িনি, হতাশ হয়ে পড়িনি। নিজের চেষ্টা ও ভালো গান দিয়ে সব সময় শ্রোতাদের সঙ্গে আছি। যার ফলে দেশ-বিদেশে আমার এক শ্রেণির শ্রোতা তৈরি হয়। 
আগামীতেও এভাবে গানের সঙ্গে থাকতে চাই।’ দেশের বাইরে এ কণ্ঠশিল্পী মালয়েশিয়া, সাউথ কোরিয়া, সিঙ্গাপুর ও আমেরিকাসহ বিভিন্ন দেশে স্টেজ শো করেন।

×