ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

‘আদিম’ মুক্তি পাচ্ছে আজ

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৭, ২৫ মে ২০২৩

‘আদিম’ মুক্তি পাচ্ছে আজ

.

মস্কো জয়ের পর এবার দেশের প্রেক্ষাগৃহে আজ শুক্রবার মুক্তি পাচ্ছে যুবরাজ শামীম পরিচালিত গণ-অর্থায়নে নির্মিত চলচ্চিত্রআদিম তিনটি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে। স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখায় প্রতিদিন দুটি শো চলবে। একটি দুপুর ২টা ২০ মিনিটে, অন্যটি সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে। যমুনা ব্লকবাস্টারে দিনে তিনটি শো চলবে।  বেলা সাড়ে ১১টায়, ২টা ৪০ মিনিটে এবং রাত ৮টায়। ঢাকার অদূরে নারায়ণগঞ্জের সিনেস্কোপেও মুক্তি পাচ্ছেআদিম এখানে ৪টি শো রয়েছে বলে জানান নির্মাতা যুবরাজ শামীম। ছবিটি নিয়ে সাধারণ দর্শকের আগ্রহে আপ্লুত নির্মাতা। দর্শকের উদ্দেশে এই নির্মাতা জানিয়েছেন, শুক্রবার থেকে আদিম শুধু আর আমার একার নয়, ছবিটি এখন থেকে সবার।

তিনি বলেন, ‘আদিমনির্মাণের পেছনে নারায়ণগঞ্জ শহরের একটা বিরাট ভূমিকা আছে। এই শহরে আদিম চলবে, এটা ভাবতেই উচ্ছ্বাস কাজ করছে। সিনেস্কোপকে সব সময় ফর্মূলা ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিকেও প্রমুট করতে দেখেছি, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। নির্মাতা জানান, সিনেস্কোপ নারায়ণগঞ্জে দুপুর ১২টা থেকে রাত পর্যন্ত মোট ৪টি শো থাকছে। ১২টার শো ছাড়াও প্রতিদিন দুপুর ৩টা, বিকেল সাড়ে ৫টা এবং রাত ৮টায় শো রয়েছে।

গেল বছর ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগেআদিমপ্রদর্শনের পাশাপাশি পেয়েছে সেরা নির্মাতার (বিশেষ জুরি পুরস্কার) পুরস্কার। পরে বিভিন্ন দেশের বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে স্বাধীন ধারার সিনেমাটি।

আদিমএর পুরো জার্নিতে যারা পাশে ছিলেন, ছবি মুক্তির প্রাক্কালে তাদের প্রতি ধন্যবাদ জানিয়ে যুবরাজ বলেন, আদিম নির্মাণ থেকে শুরু করে বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে প্রদর্শনী পুরস্কৃত হওয়াসহ দেশের প্রেক্ষাগৃহে আসতে পারার পুরো জার্নিটা সম্ভব হয়েছে আমার শেয়ার হোল্ডার, সাংবাদিক ভাই-বোন এবং আদিমের কলাকুশলীদের সমর্থনের কারণে। তাদের সকলের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়নের ব্যানারে নির্মিত এবং সহ-প্রযোজক হিসেবে সিনেমাকার লোটাস ফিল্ম। ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিমের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে।

 

×