ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সুন্দর চেহারা বানাতে গিয়ে কীভাবে ফাঁসলেন হিরো আলম

প্রকাশিত: ১৪:২৮, ১ এপ্রিল ২০২৩

সুন্দর চেহারা বানাতে গিয়ে কীভাবে ফাঁসলেন হিরো আলম

হিরো আলম

হিরো আলমের উত্থান কুরুচি, অশিক্ষা ও অপসংস্কৃতির উত্থান- এমনই মন্তব্য করেছেন বাংলাদেশের বর্ষীয়ান নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ। এতে খেপে গিয়েছেন হিরো আলমের অনুরাগীরা। তারা চাইছেন, হিরো পাল্টা কিছু বলুন, প্রতিবাদ করুন। মানহানির মামলা করার পরামর্শও দিয়েছেন তার সুহৃদরা। এ ব্যাপারে হিরো কি তা ভাবছেন?

চেহারা ও স্বাস্থ্য নিয়ে তাকে নানা ধরনের বিদ্রুপ-কটুক্তির মুখোমুখি হতে হয়। তবে এসব নিয়ে বিচলিত হন না বাংলাদেশি অভিনেতা এবং গায়ক হিরো আলম। এ বিষয়ে একেবারে উদাসীনও নন তিনি। সমাজে নিজেকে চলনসই করে তুলতে যেমন শরীরের যত্ন নেন, বাড়াতে চান চেহারার সৌন্দর্যও। একসঙ্গে দুইটি কাজের পরিকল্পনা করতে গেলেই গোলমাল হয়ে যায় বলে জানালেন হিরো আলম। 

এক সংবাদ মাধ্যমকে হিরো আলম বলেন, সব সময় আমায় দুটো জিনিস শুনতে হয়। এক, আমার চেহারা ভাল না। দুই, আমি দেখতে ভাল না, বা আমার শারীরিক গঠন ভাল না। তাই এই দুটোরই যত্ন আমি নেওয়ার চেষ্টা করি।

তিনি অকপটে জানান, নানা লোকের কথা শুনতে গিয়ে গোলমাল হয়ে যায়। চেহারা ভাল করার দিকে মন দিলে অন্য বিষয় নিয়ে সমালোচনা আসে, ঝামেলায় পড়ে যান তিনি। কী করে আর চেহারা ভাল হবে তার?

প্রতিবাদ করার বদলে তিনি বললেন, তিনি আমার বাবার মতো, তার বিরুদ্ধে আমি কখনওই মামলা করব না।

সম্প্রতি সংবাদমাধ্যমে হিরো আলমের সমালোচনা করেন অভিনেতা মামুনুর। বলেন, আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়ে গিয়েছি। সেখান থেকেই হিরো আলমের মতো এক জন মানুষের উত্থান হয়েছে।

মামুনুর আরও বলেন, হিরো আলমদের উত্থান কুরুচি, কুশিক্ষা ও অপসংস্কৃতির উত্থান। এই উত্থান কী ভাবে রোধ করা যাবে, এটা যেমন রাজনৈতিক সমস্যা, তেমনই আমাদের সাংস্কৃতিক সমস্যাও বটে।


সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসআর

×