ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

নজরুল উৎসব শুরু

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:২৭, ২ ফেব্রুয়ারি ২০২৩

নজরুল উৎসব শুরু

সংবাদ সম্মেলনে খায়রুল আনাম শাকিল ও অন্যর

রাজধানীর গুলশানে দুই দিনব্যাপী নজরুল উৎসব শুরু হচ্ছে আজ শুক্রবার। এতে বাংলাদেশসহ ভারতের পশ্চিম বঙ্গের অর্ধশত শীর্ষস্থানীয় শিল্পীরা গান গাইবেন। সংগীতের পাশাপাশি থাকবে নাচ, আবৃত্তি আলোচনা।

অনুষ্ঠানটির আয়োজক বাংলাদেশ নজরুল সংগীত সংস্থা, গুলশান সোসাইটি ভারতীয় হাইকমিশন পরিচালিত সংস্থা আইজিসিসি। এইচএসবিসি এই বর্ণাঢ্য সাংস্কৃতিক উৎসবের টাইটেল স্পন্সর।

আয়োজকসূত্রে জানা যায়, অনুষ্ঠান সর্বসাধারণের জন্য অবারিত, তবে অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য সকল সময় আমন্ত্রণপত্র আবশ্যক। আমন্ত্রণপত্র বিনামূল্যে গুলশানে গ্রেগোরিয়ান ক্লাব ধানমন্ডিতে দৃক আইসিটি অফিসে পাওয়া যাবে। অনুষ্ঠান উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে নজরুল সংগীত কোষের নবপর্যায় উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। নবপর্যায়ে ১২৫ জন শিল্পীর কণ্ঠে আদি সুরে রেকর্ড করা নজরুল সংগীত ইউটিউবেও সবার জন্য উন্মুক্ত করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা, এইচএসবিসি ব্যাংক, বাংলাদেশের সিইও মো. মাহবুব উর রহমান, গুলশান  সোসাইটির সভাপতি এটিএম শামসুল হুদা এবং কবি নাতনি খিলখিল কাজী। অনুষ্ঠানে স্মারক বক্তব্য রাখবেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নূরুল হুদা।

×