ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

চ্যালেঞ্জিং চরিত্রে শাহেদ আলী

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৭, ২৬ জানুয়ারি ২০২৩

চ্যালেঞ্জিং চরিত্রে শাহেদ আলী

‘বনফুল’ নাটকে শাহেদ আলী

পঙ্কজ চৌধুরী রনির রচনা ও পরিচালনায় ‘বনফুল’ নাটকে অভিনয় করেছেন বাংলাদেশের মঞ্চ ও টিভি নাটকের প্রিয় মুখ শাহেদ আলী। নাটকটি আজ রাত সাড়ে ১০টায় মাছরাঙ্গা টিভিতে প্রচার হবে। নাটকটিতে অভিনয় করা প্রসঙ্গে শাহেদ আলী বলেন, এই নাটকে আমি যে চরিত্রে অভিনয় করেছি তাতে দুইটা ডাইমেনসন আছে। দুইটা সময়, দুইটা বয়স, জীবনের বোধ, ক্রাইসিস-দুই রকমের দেখানো হয়েছে। আমার নিজের কাছে মনে হয়েছে যে অনেক কঠিন একটি চরিত্র। ভীষণ মনোযোগী থেকে চরিত্রটিকে নিজের মধ্যে ধারণ করে চরিত্রটিই হয়ে উঠার চেষ্টা করেছি।

সবসময় নাটকে এই ধরনের চরিত্র হয়ে উঠার সুযোগ সবসময় হয়ে উঠে না। কিন্তু এই নাটকে কাজ করার সুযোগের মধ্যদিয়ে নিজেকে নতুন করে বুঝারও উপলব্ধি হলো। আশা করছি দর্শকের ভীষণ ভালো লাগবে। শাহেদ আলী জানান, এতে তার সহশিল্পী হিসেবে আছেন নাজিয়া হক অর্ষা, বর্ষণ। বৃহস্পতিবার শাহেদ আলী ‘প্রাচ্যনাটের ৪২তম প্রযোজনার উদ্বোধনী মঞ্চায়ন ‘অচলায়তন’-এও অভিনয় করেন। এই নাটকের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুর। নির্দেশনা দিয়েছেন আজাদ আবুল কালাম।

শাহেদ আলী সর্বশেষ বন্ধন বিশ্বাস পরিচালিত সরকারি অনুদানে অপু বিশ্বাসের প্রযোজনায় নির্মিত ‘লাল শাড়ি’তে অভিনয় করেছেন। এর আগে ধ্রুব হাসানের ‘দাহকাল’, হোসনে মোবারক রুমীর ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ সিনেমাতেও অভিনয় করেছেন। বর্তমানে শাহেদ আলী কায়সার আহমেদের ‘জাদু নগর’, মাহমুদ হাসান রানার ‘ঝড়ের পাখি’ ধারাবাহিকে অভিনয় করছেন। এছাড়াও সামনে নতুন নতুন সিনেমা এবং ওয়েবসিরিজেও কাজ করবেন শাহেদ আলী। চ্যানেল আইতে শীঘ্রই প্রচারে আসবে ভিকি জাহেদ পরিচালিত ধারাবাহিক নাটক ‘আদম’। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

×