ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ট্রফি চুরির ঘটনায় গীতিকবি সংঘের নিন্দা

প্রকাশিত: ১৮:৪৩, ২৪ নভেম্বর ২০২২

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ট্রফি চুরির ঘটনায় গীতিকবি সংঘের নিন্দা

প্রখ্যাত গীতিকার মনিরুজ্জামান মনির

প্রখ্যাত গীতিকার মনিরুজ্জামান মনিরের মেরুল বাড্ডার বাসায় চুরি হয় কয়েকদিন আগে। এতে তার অর্জিত তিন জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তিনটি ট্রফি এবং আরও দুটি ট্রফি খোয়া যায়। ঘটনার পরদিন সকালে বাড্ডা থানায় সাধারণ ডায়েরি করেন এই গীতিকার। সাধারণ ডায়েরি নম্বর ৩৬১।

এদিকে ঘটনার ২০ দিন পার হয়ে গেলেও চুরি যাওয়া ট্রফি এখনও উদ্ধার করতে পারেনি পুলিশ। বিষয়টি নিয়ে নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে গীতিকবি সংঘ বাংলাদেশ। সেই সঙ্গে অবিলম্বে ট্রফিগুলো উদ্ধারের দাবিও জানিয়েছে গীতিকবিদের এই সংগঠন।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছে, ‘ঘটনাটি আমাদের জন্য বেশ উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। আমরা জানতে পেরেছি, চুরির ঘটনার পর যথাযথ প্রক্রিয়ায় পুলিশি সহায়তা চেয়েছেন মনিরুজ্জামান মনির। 

কিন্তু হতাশার বিষয় এই যে, ২০ দিনেও ট্রফিগুলো উদ্ধার হয়নি কিংবা কারা চুরি করেছে সেটিও চিহ্নিত করা হয়নি। যা আমাদের জন্য হতাশার বিষয়।’

বিবৃতিতে আরও বলা হয়, আমরা মনে করি, এই ঘটনাটি দেশের সামগ্রিক আইন-শৃঙ্খলার প্রতি বড় হুমকি এবং শিল্পীদের প্রতি অসহায়ত্বের বার্তা দেয়। তাই জাতীয় এই বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখার অনুরোধ করছি সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। আমরা মনে করি, সরকারের দেওয়া স্বীকৃতি চুরি বা ডাকাতি হলে সেটা ফিরিয়ে দেওয়া সরকারের ওপরেই বর্তায়। 

অবিলম্বে এই বিষয়টির সমাধান না হলে আমরা সাংগঠনিকভাবে কর্মসূচিতে যাব। কারণ আমাদের প্রতিটি সদস্য ও সংগীত সংশ্লিষ্টদের কাছে এই বিষয়টি প্রচণ্ড আবেগ ও অভিমানের।’

সংগঠনটি অবিলম্বে ট্রফিগুলো উদ্ধার এবং দোষীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েছে বিবৃতিতে।

নব্বই দশক থেকে ২০০৭ সাল পর্যন্ত একটানা চলচ্চিত্রে গান লিখেছেন মনিরুজ্জামান মনির। দুই জীবন (১৯৮৮) চলচ্চিত্রের ‘তুমি ছাড়া আমি একা পৃথিবীটা মেঘে ঢাকা’, চেতনা (১৯৮৯) চলচ্চিত্রের ‘এই হাত করে নাও হাতিয়ার’ এবং ‘দোলনা’ (১৯৯০) চলচ্চিত্রের ‘তুমি আমার কত চেনা’ গানের জন্য সেরা গীতিকারের পুরস্কার পান। এই তিন সালের তিনটি পুরস্কারসহ আরও দুটি সম্মাননা চুরি হয়ে গেছে।

 

 

এমএস

monarchmart
monarchmart