ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

মেট্রোরেলে ‘অশ্লীল’ ভিডিও বানানো সেই দুই তরুণীকে গ্রেপ্তার 

প্রকাশিত: ২০:০৪, ১১ এপ্রিল ২০২৪

মেট্রোরেলে ‘অশ্লীল’ ভিডিও বানানো সেই দুই তরুণীকে গ্রেপ্তার 

মেট্রোরেলে দুই তরুণীর অশ্লীল নাচ। 

প্রবল বিতর্কের পর অবশেষে কড়া পদক্ষেপ। দোলের দিনে মেট্রোরেলে ‘অশ্লীল’ ভিডিও বানানো দুই তরুণীকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। 

অভিযুক্ত দুই তরুণীর বিরুদ্ধে সোমবার (৮ এপ্রিল) আইপিসি- এর ধারা ২৯৪ (অশ্লীল কাজ এবং গান) এবং ৫৯ ধারা মেট্রো রেলওয়ে (পরিচালনা এবং রক্ষণাবেক্ষণ) আইনে অভিযোগ দায়ের করা হয়। এরপর অবশেষে তাদের গ্রেপ্তার করা হলো।

দিল্লি পুলিশ জানিয়েছে, গত মাসে দিল্লির নেতাজি সুভাষ প্লেস মেট্রো স্টেশনের কাছে অশ্লীল ভিডিও বানানোর অভিযোগে একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, দিল্লি মেট্রোর তরফে পুলিশের কাছে এই ঘটনার তদন্তের আর্জি জানানো হয়। গত ২ এপ্রিল মেট্রোরেল কর্তৃপক্ষের তরফে চিঠি লিখে পুলিশের কাছে তদন্তের আবেদন জানানো হয়। গত ৮ এপ্রিল অভিযোগ দায়ের হয় ওই দুই তরুণীর বিরুদ্ধে। তারপরই গ্রেপ্তারের পথে হাঁটে পুলিশ। 

দিল্লি পুলিশ জানিয়েছে, গ্রেটার নয়ডায় বাড়ি ওই তরুণীদের। সেখানকার পুলিশের সহায়তার তাদের খুঁজে বের করে গ্রেপ্তার করা হয়। পরে অবশ্য একাধিক শর্তে জামিন পেয়েছেন অভিযুক্তরা।

সোশাল মিডিয়ায় গত মাসে ভাইরাল হয়েছিল দিল্লি মেট্রোরেলের একটি ভিডিও। তাতে দেখা যায়, রং নিয়ে শাড়ি পরে মেট্রোর মধ্যেই দোল উৎসবে মেতে উঠেছেন দুই তরুণী। এতদূর অবধি ঠিক ছিল। কিন্তু এরপরই দেখা যায়, দুই তরুণী মেট্রোর মেঝেতে বসে নাচ শুরু করেছেন। নাচতে নাচতে একে অন্যের গায়ে ঢলে পড়ছেন। গালে গাল ঘষছেন। অশ্লীলভাবে একে অপরের শরীর স্পর্শ করছেন। সেই সঙ্গে ব্যাকগ্রাউন্ডে গান বাজছে, ‘অঙ্গ লাগা দে রে, মোহে রং লাগা দে রে।’ পেছনে দেখা যাচ্ছে, ওই তরুণীদের কীর্তি দেখে চরম অস্বস্তিতে বাকি যাত্রীরা। সোশাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই বিতর্ক চরম আকার নেয়।

যদিও মেট্রো কর্তৃপক্ষের তরফে প্রাথমিকভাবে জানানো হয়, ‘এই ভিডিও সত্যিই মেট্রোর ভেতরে শুট করা হয়েছে কি না তা নিয়ে সন্দেহ থাকছে। কেননা এখন ডিপফেক টেকনোলজি ব্যবহার করেও এই ধরনের কনটেন্ট তৈরি করা হচ্ছে।’ তবে ভিডিওটি যে ডিপ ফেক নয়, তার প্রমাণ তুলে ধরে দুই তরুণীর আরো একটি অশ্লীল ভিডিও সোশাল মিডিয়ায় তুলে ধরেন এক নেট নাগরিক। তাতে দেখা যায়, মেট্রোর পরিবর্তে এবার রাস্তায় শুয়ে ওই দুই তরুণী একই ভঙ্গিমায় নাচতে নাচতে এ ওর গায়ে ঢলে পড়ছেন। গালে গাল ঘষছেন। এমনকী, আপত্তিকর ভঙ্গিতে একে অপরের শরীর স্পর্শ করছেন। 

দাবি করা য়, মেট্রোয় যে দুই তরুণীকে দেখা গিয়েছেল, এঁরা তারাই। এরপর চাপের মুখে পড়ে এই ঘটনার তদন্তভার দিল্লি পুলিশের হাতে তুলে দেয় মেট্রো কর্তৃপক্ষ। সেইমতো দুই তরুণীর বিরুদ্ধে পদক্ষেপ রাজধানীর পুলিশ বাহিনীর।

 

এম হাসান

×