ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

আমি স্বপ্নকে তাড়া করেছিলাম, বললেন এভারেস্ট জয়ী অনিতা 

তাসমিম সুলতানা

প্রকাশিত: ১৩:৪৬, ১ জুন ২০২৩; আপডেট: ১২:১১, ৩ জুন ২০২৩

আমি স্বপ্নকে তাড়া করেছিলাম, বললেন এভারেস্ট জয়ী অনিতা 

এভারেস্ট জয়ী পর্বতারোহী অনিতা কুন্ডু।

৩ বারের এভারেস্ট জয়ী পর্বতারোহী অনিতা কুন্ডু। বর্তমানে হরিয়ানা পুলিশের মহিলা সাব ইনস্পেক্টর পদে কর্মরত রয়েছেন তিনি। তিনি তার জীবনের গল্প শুনিয়েছেন। 

তিনি বলেন, "পর্বতারোহণের জন্য অর্থের প্রয়োজন ছিল। যা আমার কাছে ছিল না। এর জন্য আমাকে প্রথমবার এভারেস্টে যাওয়ার জন্য অর্থ সঞ্চয় করতে হয়েছিল এবং স্থানীয় লোকদের কাছ থেকে ঋণ নিতে হয়েছিল।", 
হরিয়ানার সাহসী পুলিশ ইন্সপেক্টর অনিতা কুন্ডু বলেন, সমস্ত প্রতিকূলতা সত্ত্বেও, আমি স্বপ্নকে তাড়া করেছিলাম এবং মাউন্টএভারেস্ট তিনবার চড়েছি।মাত্র ১২ বছর বয়সে কুন্ডু তার বাবাকে হারান।  এবং তার মা সহ, তার দুই বোন এবং এক ভাইকে উপার্জন করার জন্য দুধ বিক্রি করতে হয়েছে। কিন্তু সংগ্রামের সেই মুহূর্তগুলিতেও, তিনি কখনও পর্বতারোহী হওয়ার স্বপ্ন ছেড়ে দেননি।

অনিতা কুন্ডু বলেন, “আমার বাবা বলতেন, যে পরিস্থিতি যাই হোক না কেন, তোমাকে  লড়াই করতে হবে এবং এটিকে চ্যালেঞ্জ হিসাবে নিতে হবে। এই কথাগুলো আমাকে এগিয়ে যাওয়ার শক্তি দিয়েছে।”

কুন্ডুকে ২০২২ সালে ল্যান্ড অ্যাডভেঞ্চারের প্রতি তার অতুলনীয় উত্সর্গের স্বীকৃতি হিসেবে তেনজিং নোরগে জাতীয় পুরস্কার  পুরস্কার দেওয়া হয়েছে।

×