সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রিজ ভেঙ্গে ভেক্যুসহ লরি খালে

ব্রিজ ভেঙ্গে ভেক্যুসহ লরি খালে

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার উজিরপুর উপজেলার ডাবেরকুল-ধামুড়া সড়কের একটি আয়রন ব্রিজ ভেঙ্গে গিয়ে ভেক্যুসহ লরি খালে পরেছে। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও গত দুইদিন থেকে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পরেছেন।

আজ শনিবার দুপুরে ওই এলাকার একাধিক বাসিন্দারা জানান, শুক্রবার সকালে উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নে ডাবেরকুল স্কুল সংলগ্ন এ ব্রিজটি ভেঙ্গে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ পরিচালনা করেন। সূত্রমতে, আনুমানিক ৫০ মিটার দৈর্ঘ্যের এ ব্রিজটি দিয়ে প্রতিদিন বহু মানুষ ও যানবাহন চলাচল করে আসছিলো। সময়ের সাথে সাথে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পরায় ভাড়ি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ছিলো। সকালে ভেক্যুসহ লরিটি ব্রিজের ওপর দিয়ে যাচ্ছিলো। কিন্তু অতিরিক্ত ওজন হওয়ায় ব্রিজটি ভেঙ্গে লরিসহ খালে পরে যায়। ফলে লস্করপুর, গাজিরপাড়, নরসিংহা, খাটিয়ালপাড়া, বড়াকোঠা, দক্ষিণ ধামুরাসহ ৮/১০টি গ্রামের মানুষের গত দুইদিন থেকে সড়কপথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরেছে।

ভেক্যুসহ লরিটি উদ্ধারে কাজ করা হচ্ছে জানিয়ে বড়াকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট শহীদুল ইসলাম মৃধা বলেন, ব্রিজটি ভেঙে পড়ায় শনিবার সকালে সাধারণ মানুষের যোগাযোগ স্বাভাবিক করতে বাঁশের সাঁকো দিয়ে পারাপারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া গার্ডার ব্রিজ নির্মানের জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস জানিয়েছেন, ব্রিজটি স্থানীয়ভাবে গুরুত্বপূর্ণ হওয়ায় দ্রুত যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিডিকে নির্দেশ দেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর