মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল

২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল

অনলাইন ডেস্ক ॥ রাফায়েল নাদাল রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে দাঁড়িয়ে । কোয়ার্টার ফাইনালে তিনি চার ঘণ্টার এক ম্যাচে হারিয়েছেন মাতেও বেরাত্তিনিকে।

তবে এই হারের পর বিতর্কের দুয়ারই যেন খুলে দিয়েছেন নাদালের প্রতিপক্ষ বেরাত্তিনি। ম্যাচ চলাকালেই আম্পায়ারদের দুর্নীতিবাজ বলে বসেছেন। এর পর সংবাদ সম্মেলনে জানালেন, নাদালকে একটু বাড়তিই সাহায্য করেন আম্পায়াররা।

মঙ্গলবারের এই ম্যাচে রাফায়েল নাদাল বেরাত্তিনির বিপক্ষে শুরুটা করেছিলেন দুর্দান্ত। ৬-৩, ৬-৪ গেমে জিতে নিয়েছিলেন শুরুর দুই সেট। তবে সে সময় বিপত্তিটা বাধে প্রতি পয়েন্টের পর তাকে দেওয়া সময় নিয়ে, যা পছন্দ হয়নি বেরাত্তিনির। তখন আম্পায়ার কার্লোস বের্নার্দেসকে তিনি রীতিমতো বলে বসেন, ‘তোমরা সবাই তো দুর্নীতিবাজ!’

সে কারণে যে তাকে শাস্তির মুখে পড়তে হচ্ছে, তা একরকম নিশ্চিতই ছিল। ম্যাচের পরে তিনি যা বলেছেন, তাতে শাস্তির পরিমাণ বেড়ে যেতে পারে আরও।

ম্যাচ শেষে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অবশ্যই তিনি পেয়ে থাকেন, শতভাগ নিশ্চিত। অন্য যত ম্যাচ খেলেছি, ম্যাচের গতিটা খুবই বেশি ছিল। প্রত্যেকটা পয়েন্টের পর রেফারিরা তাদের ঘড়ির দিকে তাকিয়ে থাকতেন। কিন্তু আজ, প্রথম দুই সেট শেষ হতেই দেড় ঘণ্টা পেরিয়ে গেছে। কারণ তাকে দুই সেটের মাঝে অনেক বেশি সময় দেওয়া হয়েছে।’

বেরাত্তিনি অবশ্য সেই দুই সেটের পরই ম্যাচে ফেরেন দারুণভাবে। পরের দুই সেটে ৪-৬, ৩-৬ গেমে জিতে ম্যাচটাকে নিয়ে যান শেষ সেটে। যদিও শেষ সেটে নাদালের অভিজ্ঞতার কাছে আর পেরে ওঠেননি তিনি। তাতে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালেই থামে তার যাত্রা।

শীর্ষ সংবাদ: