সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৩ জনের মৃত্যু

রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়। এর মধ্যে একজনের করোনা পজিটিভ ছিল। অন্য দুজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। বর্তমানে রাজশাহী জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত তিনজনের মধ্যে একজনের করোনা পজিটিভ ছিল। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। আর করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া দুজনের মধ্যে একজন চাঁপাইনবাবগঞ্জ এবং একজন রাজশাহী জেলার বাসিন্দা। রামেক হাসপাতালে ভর্তির পর তাদের একজন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ), একজন ২৯ নম্বর ও অপরজন ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

তিনি জানান, করোনা ইউনিটের ১০৪ শয্যার বিপরীতে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত মোট ৪৩ জন রোগী ভর্তি ছিলেন। এরমধ্যে রয়েছেন রাজশাহীর ২৩ জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নওগাঁর পাঁচজন, নাটোরের দুইজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার তিনজন, সিরাজগঞ্জের একজন, ঝিনাইদহের একজন ও মেহেরপুরের একজন। ৪৩ জন রোগীর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ২৯ জন। আর করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৩ জন রোগী। এছাড়া করোনা আক্রান্ত হয়নি এমন একজন রোগী রয়েছেন।

এদিকে সোমবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৭৭ জনের করোনার নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৪৬৪ নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

শীর্ষ সংবাদ:
সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, গ্রেফতার ১         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর