মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

অঘোষিত ফাইনালে আজ মুখোমুখি বাংলাদেশ ও শ্রীলঙ্কার মেয়েরা

  • কমনওয়েলথ গেমস বাছাই ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার ॥ ছুটছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের জয়রথ। সম্প্রতি ওয়ানডে বিশ^কাপের মূল পর্বে নাম লেখানো মেয়েদের সামনে এবার আরও একটি ইতিহাসের হাতছানি। কুয়ালালামপুরে চলছে কমনওয়েলথ গেমস নারী টি২০ ক্রিকেটের বাছাই পর্ব। সেখানে মালয়েশিয়া, কেনিয়া ও স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়েছে টাইগ্রেসরা। সর্বশেষ স্কটিশদের তারা হারিয়েছে ৯ উইকেটের বড় ব্যবধানে। অন্যদিকে সমান খেলায় অপরাজেয় শ্রীলঙ্কারও পয়েন্ট সমান ৬। পাঁচ দলের এ প্রতিযোগিতা থেকে একটি মাত্র দল কমনওয়েলথের চূড়ান্ত পর্বে জায়গা পাবে। আজকের বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি তাই হয়ে উঠেছে ‘অঘোষিত’ ফাইনাল। সাফল্যের ভেলায় ভাসতে থাকা মুর্শিদা খাতুন, রুমানা আহমেদরা আত্মবিশ^াসী, শক্তিশালী প্রতিপক্ষকে বধ করেই বিজয় পতাকা ওড়াতে চায় মেয়েরা। কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে হাইভোল্টেজ এ টি২০ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে সাতটায়।

মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে কেনিয়াকে ধরাশায়ী করে ৮০ রানে। আর রবিবার টস জিতে আগে ব্যাট করতে নামা স্কটল্যান্ডের মেয়েদের ১৭.৩ ওভারে ৭৭ রানে অলআউট করে দেয় নিগারের দল। এরপর ১৫.২ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় টাইগ্রেসরা। মুর্শিদা খাতুন ও ফারজানা হকের ব্যাটে ভর করে অনায়াস জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। মুর্শিদা ৫৫ বলে ৬টি চার ও ১ ছক্কায় অপরাজিত ৫০ রান করে ম্যাচসেরা হন। আর ফারজানা ৩৬ বলে ১ চারে করেন অপরাজিত ২০ রান। তার আগে টস জিতে ব্যাট করতে নামা স্কটল্যান্ডের মেয়েরা ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলেছিল। সেখান থেকে ৭৭ রান পর্যন্ত যেতে অর্থাৎ ২৭ রানে বাকি ৮টি উইকেট হারায় তারা। বল হাতে বাংলাদেশের সালমা খাতুন, সুরাইয়া আজমিন, নাহিদা আক্তার ও সানজিদা আক্তার মেঘলা ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন রিতু মনি। রান আউটের খাতে যায় আর একটি উইকেট।

আগামী জুলাইয়ে বার্মিহামে অনুষ্ঠিত হবে ২২তম কমনওয়েলথ গেমস। যেখানে প্রথমবারের মতো অন্তর্ভুক্ত হয়েছে নারীদের টি২০ ক্রিকেট।

শীর্ষ সংবাদ: