শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিডনিতে রোমাঞ্চকর ড্রয়ে হোয়াইটওয়াশ এড়াল ইংল্যান্ড

স্পোর্টস রিপোর্টার ॥ ড্র ম্যাচও কতটা আলো ছড়াতে পারে, কতটা রোমাঞ্চ আর মাধুর্য নিয়ে হাজির হতে পারে, সেটি আরও একবার দেখল বিশ্ব ক্রিকেট। দাঁতে দাঁত চেপে লড়লেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান জনি বেয়ারস্টো। ৪১ রানে বেয়ারস্টো ফেরার পর ২৬ রান করা জ্যাক লিচও আউট হলে মনে হচ্ছিল এ্যাশেজে আরও একটি পরাজয়ের পথে ইংল্যান্ড। কিন্তু শেষ উইকেট জুটিতে মহামূল্যবান ৪১টি বল মোকাবেলা করে অস্ট্রেলিয়াকে জয়বঞ্চিত করলেন জেমস এ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। ব্রড ৩৫ বলে অপরাজিত থাকলেন ৮ রানে, রানের খাতা খুলতে না পারলেও ৬ বল ঠেকিয়ে বীরদর্পে মাঠ ছাড়লেন এ্যান্ডারসন (০*)! ইংল্যান্ড ২৭০/৯। সিডনি টেস্টে রবিবার পঞ্চম দিনের অন্তিম মুহূর্তে পাওয়া রোমাঞ্চকর এ ড্রয়ে সফরে এই প্রথম হার এড়াল অতিথিরা, সেই সঙ্গে হোয়াইটওয়াশ না হওয়াটাও নিশ্চিত করল জো রুটের দল। জোড়া সেঞ্চুরিতে ম্যাচসেরা উসমান খাজা (১৩৭ ও ১০১*)। ৩-০-তে আগেই সিরিজ নিশ্চিত করে অস্ট্রেলিয়া। হোবার্টে শুক্রবার শুরু পঞ্চম ও শেষ টেস্ট।

লক্ষ্য ৩৫৮। জিততে হলে নিজেদের টেস্ট ইতিহাসের রেকর্ডটা নতুন করে লিখতে হতো ইংলিশদের। সিরিজে চরম ব্যর্থ সফরকারী ব্যাটসম্যানরা শেষ দিনে সারাদিন ৯০ ওভার টিকে থেকে ড্র করতে পারবে কি না, সেটি নিয়েও কম শঙ্কা ছিল না। একপর্যায়ে ৯ উইকেট তুলে নিয়ে জয়ের সম্ভাবনা জাগায় অস্ট্রেলিয়া। কিন্তু ব্রড-এ্যান্ডারসন মিলে রুখে দেন তাদের। চতুর্থ ইনিংসে ৯ উইকেট হারানোর পর ম্যাচ ড্র হতে দ্বিতীয়বার দেখল এ্যাশেজ।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে