সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেষ ফোনে মাকে যা বলেছিলেন নিহত পাইলট

শেষ ফোনে মাকে যা বলেছিলেন নিহত পাইলট

অনলাইন রিপোর্টার ॥ উইং কমান্ডার পৃথ্বী সিংহ চৌহান। বিপিন রাওয়াতের দুর্ঘটনাগ্রস্ত বিমানের চালক ছিলেন তিনি। রাওয়াতের মৃত্যুর তদন্তে নেমে দুর্ঘটনার কারণ জানতে চলছে তদন্ত। জানা গিয়েছে দুর্ঘটনাগ্রস্ত বিমানের চালক পৃথ্বী ছিলেন ভারতীয় বিমানবাহিনীর সেরা যুদ্ধবিমান চালকদের অন্যতম। এ ব্যাপারে বহুবার পৃথ্বীর প্রশংসা করেছেন তার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা। বুধবারের বিমান দুর্ঘটনায় রাওয়াতসহ সেনাবাহিনীর ১২ জনের সঙ্গে মৃত্যু হয়েছে পৃথ্বীরও।

আগরার বাসিন্দা পৃথ্বী ভারতীয় বিমানবাহিনীতে যোগ দেন ২০০০ সালে। উইং কমান্ডার হিসেবে তার পদোন্নতি হয় ২০১৫ সালে।

চার বোনের একমাত্র ভাই পৃথ্বী। পরিবারের আদরের সন্তান ছিলেন তিনি। পৃথ্বীকে বাড়ির কেউ কারও সঙ্গে চেঁচিয়ে কথা বলতে শোনেননি কখনও। তবে যুদ্ধক্ষেত্রে এই পৃথ্বীই ছিলেন আগ্রাসী। সাহসী যোদ্ধা।

সুদান থেকে বিশেষ প্রশিক্ষণ নিয়ে আসার পর তার দক্ষতা আরও বেড়েছিল বলে জানিয়েছিলেন পৃথ্বীর ঊর্ধ্বতনরাই। সেই পৃথ্বী চালকের আসনে থাকা সত্ত্বেও দুর্ঘটনা কীভাবে ঘটল, তা ভেবে বিস্মিত হচ্ছেন তার সহকর্মীরা।

বুধবার তামিলনাড়ুর কুন্নুরে যখন কপ্টারটি ভেঙে পড়ে, তার ১০ মিনিটের মধ্যেই রাওয়াতদের গন্তব্যে পৌঁছনোর কথা ছিল। সুলুরের বিমানঘাঁটি থেকে ওয়েলিংটনে নিজের কলেজের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন সস্ত্রীক রাওয়াত। ঠিক ১০ কিলোমিটার আগে ঘটে দুর্ঘটনা।

তখন দুপুর ১২টা ২০ মিনিট। পৃথ্বীর মা সুশীলা চৌহান জানিয়েছেন, এর প্রায় এক ঘণ্টা পর দুপুরের খাওয়া সেরে ঘুমতে যান তিনি। তার আগে টিভিতে খবরও দেখেন। কিন্তু তখনও কোথাও দুর্ঘটনার খবর দেখানো হয়নি।

টিভি চালিয়ে রেখেই ঘুমিয়ে পড়েছিলেন সুশীলা। ছেলের মৃত্যু সংবাদ যখন টিভিতে দেখানো হয় তখনও তিনি ঘুমোচ্ছেন। পৃথ্বীর বাবা ফোন করে দুর্ঘটনার কথা জানান তাকে। তারপর থেকেই পৃথ্বীর সঙ্গে বলা শেষ কথাগুলো বার বার মনে করছেন সুশীলা।

বুধবারের দুর্ঘটনার আগে মঙ্গলবার রাতে বাড়িতে শেষ ফোনটি মা সুশীলাকেই করেছিলেন পৃথ্বী। এ সময় মায়ের সাথে পারিবারিক অনেক কথাই হয় তার।বারবার সেই কথাগুলোই মনে করছেন মা।

পৃথ্বীর বয়স চল্লিশের কোঠায়। বিয়ে করেন ২০০৭ সালে। ১২ বছরের একটি মেয়েও রয়েছে তার। পৃথ্বীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার পরিবারে।

বুধবার ভারতের তামিলনাড়ুতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বিপিন রাওয়াত সস্ত্রীক নিহত হন।

সূত্র: আনন্দবাজার

শীর্ষ সংবাদ:
পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         করোনায় দুই জনের মৃত্যু, শনাক্ত ৩১         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         টাকার মান কমল আরও ৪০ পয়সা         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন