সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সহকারী জজ পদে নতুন নিয়োগ পাওয়া শাহ্ পরানের যোগদান কার্যক্রম স্থগিত

সহকারী জজ পদে নতুন নিয়োগ পাওয়া শাহ্ পরানের যোগদান কার্যক্রম স্থগিত

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ সুপ্রীম কোর্টের সাথে পরামর্শ গ্রহণক্রমে ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষার মাধ্যমে সহকারী জজ (শিক্ষানবিস) পদে নবনিয়োগপ্রাপ্ত মো. শাহ্ পরানের যোগদানের কার্যক্রম স্থগিত করেছে আইন ও বিচার বিভাগ।

তাঁর বিরুদ্ধে ফৌজদারী মামলা চলমান থাকায় তাঁর সহকারী জজ (শিক্ষানবিস), নেত্রকোণা হিসেবে যোগদানের কার্যক্রম স্থগিত করে আইন ও বিচার বিভাগ থেকে বৃহস্পতিবার এ সম্পর্কিত আদেশ জারি করা হয়।

মো. শাহ্ পরান এর বিরুদ্ধে ফৌজদারী মামলা চলমান থাকার বিষয় আইন ও বিচার অবগত ছিল না। এছাড়া, মো. শাহ্ পরান তাঁর বিরুদ্ধে মামলা চলমান থাকার বিষয়টি আইন ও বিভাগকে অবহিত করেননি। বিষয়টি আইন ও বিভাগের গোচরীভূত হওয়ার পর তার সহকারী জজ (শিক্ষানবিশ) পদে যোগদানের কার্যক্রম বাংলাদেশ সুপ্রীম কোর্টের সাথে পরামর্শ গ্রহণক্রমে স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত,বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন ১৩তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা, ২০১৯ এর মাধ্যমে প্রার্থী মো. শাহ্ পরান-কে সহকারী জজ পদে নিয়োগের জন্য আইন ও বিচার বিভাগে সুপারিশ প্রেরণ করে।

তৎপ্রেক্ষিতে, মো. শাহ্ পরান এর সহকারী জজ পদে নিয়োগের পূর্বে তাঁর প্রাক-পরিচয় যাচাইয়ের জন্য আইন ও বিচার বিভাগ হতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়। এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাঁর প্রাক-পরিচয় যাচাইপূর্বক মন্তব্যসহ প্রতিবেদন প্রদান করে, যেখানে মো. শাহ্ পরান সম্পর্কে কোন বিরূপ তথ্য পাওয়া যায়নি মর্মে উল্লেখ করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রাপ্ত প্রতিবেদনের ভিত্তিতে রাষ্ট্রপতির অনুমোদন গ্রহণক্রমে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সাথে পরামর্শক্রমে আইন ও বিচার বিভাগের ২৫ নবেম্বর ২০২১ তারিখের ১০.০০.০০০০.১২৫.১১.০০১.২১.৫২৫ নম্বর প্রজ্ঞাপনমূলে মো. শাহ্ পরান-কে সহকারী জজ পদে নিয়োগ প্রদানপূর্বক সহকারী জজ (শিক্ষানবিশ), নেত্রকোণা হিসেবে পদায়ন করা হয়।

শীর্ষ সংবাদ:
মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স         সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশিসহ আহত ২         কাছে গিয়েও পারলো না বাংলাদেশের মেয়েরা         রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি