শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষার্থীদের আর্মি আইবিএতে পড়ার সুযোগ!

শিক্ষার্থীদের আর্মি আইবিএতে পড়ার সুযোগ!

স্টাফ রিপোর্টার ॥ সাভার সেনানিবাস:বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) এর অধিভুক্ত আর্মি ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আর্মি আইবিএ) এর স্নাতক প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

ঢাকার সাভার সেনানিবাসে অবস্থিত এই ইনস্টিটিউটে শিক্ষার্থীরা স্নাতক প্রোগ্রামের জন্য জানুয়ারী ২০২২ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন করতে পারবেন। চলতি বছরের পহেলা নভেম্বর থেকে ভর্তি আবেদন শুরু হলেও আবেদন শেষ হবে ১২ ডিসেম্বর, ২০২১।

আর্মি ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের মহাপরিচালক ও প্রফেসর, মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান (অব) বলেন, “আর্মি ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, বংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত সেশনজটমুক্ত একটি আদর্শ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তা, শিক্ষক ও অনুষদবর্গ অত্যন্ত মেধাবী ও দক্ষ। নিবিড় তত্ত্বাবধানে এখানে প্রতিটি সামরিক ও বেসামরিক শিক্ষার্থীকে পাঠদান করা হয়। মেধা ও স্বচ্ছতার ভিত্তিতে উক্ত প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়।”

আর্মি আইবিএ’র চার বছরের ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) প্রোগ্রামে আবেদনের জন্য বাংলা মাধ্যমে পড়ুয়া শিক্ষার্থীদের যে কোন বিভাগ/গ্রুপ থেকে এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ যথাক্রমে ৩.৫০ ও ৩.২৫ এবং একত্রে ন্যূনতম জিপিএ ৭.০০ থাকা আবশ্যক।ইংরেজি মাধ্যমে পড়ুয়া শিক্ষার্থীদের জিসিই ও-লেভেলে ও জিসিই এ-লেভেলে ন্যূনতম গড় গ্রেড পয়েন্ট যথাক্রমে ২.৫০ ও ২.০০ এবং একত্রে ন্যূনতম ৬.০০ থাকতে হবে।

শিক্ষার্থীরা সরাসরি https://linktr.ee/armyibasavar লিংকে প্রবেশ করে অনলাইনে ভর্তি আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া সহজ করতে, লিংকটিতে একটি টিউটোরিয়াল ভিডিও দেওয়া আছে। এছাড়াও, তাৎক্ষণিক যোগযোগের জন্য অনলাইন কমিউনিকেশন ও হটলাইন নম্বরের সুবিধা রয়েছে।

ভর্তি আবেদন ফরম পূরণের সময় আবেদন ফি বাবদ ৭৬৫টাকা মোবাইল ব্যাংকিং সেবা ‘বিকাশ’ ব্যবহার করে প্রদান করতে হবে।

আর্মি আইবিএ’র সহকারী অধ্যাপক আফজাল হোসাইন জানান, “নির্বাচিত বাংলাদেশী আবেদনকারীদের লিখিত এবং মৌখিক প্রক্রিয়ার মাধ্যমে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে|”

আর্মি আইবিএ’র চলতি বছরের ভর্তি কার্যক্রমে সহযোগিতা করছে থ্রু ইডি লিমিটেড। ভর্তি পরীক্ষা সময়সূচী, ফি প্রদান ও অন্যান্য বিষয়ে আরো বিস্তারিত জানতে, আর্মি আইবিএ’রঅফিসিয়াল ওয়েবসাইট: www.aibasavar.edu.bd ভিজিট করতে হবে।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল