রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরিজ বৈঠকের নামে ‘সিরিজ ষড়যন্ত্র’ করছে বিএনপি ॥ কাদের

সিরিজ বৈঠকের নামে ‘সিরিজ ষড়যন্ত্র’ করছে বিএনপি ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ বিএনপির প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, সিরিজ বৈঠকের নামে ‘সিরিজ ষড়যন্ত্র’ করছে বিএনপি। কিন্তু এবার যদি বিএনপি কোন প্রকার সহিংসতার রাস্তায় নেয়, দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে, শেখ হাসিনার অর্জনকে খাটো করতে চায়- তাহলে জনগণকে সঙ্গে নিয়ে আমরা তার দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত।

রবিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে তিনি এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘মানবতার আলোকবর্তিকা দেশরত্ন শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও দুস্থদের কর্মসংস্থানের লক্ষ্যে রিক্সা-ভ্যান বিতরণের এ কর্মসূচীর আয়োজন করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির সিরিজ বৈঠক সিরিজ ষড়যন্ত্রের অংশ। আবারও বোধহয় জ্বালাও-পোড়াওয়ের ষড়যন্ত্র হচ্ছে। বোধহয় আবারও সেই ধরনের কোন দুরভিসন্ধি আছে। কিন্তু তাদের আর সে ধরনের কোন সুযোগ দেয়া হবে না। জনগণকে সঙ্গে নিয়েই তার জবাব দিতে আমরা প্রস্তুত।

‘জাতিসংঘে প্রধানমন্ত্রীর সফরে কোন অর্জন নেই- বিএনপি মাহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুল সাহেব, দুনিয়ার কোন খবর রাখেন না। নিউইয়র্ক টাইমস আপনি পড়েননি। জাতিসংঘের সাধারণ অধিবেশনের বক্তব্যসহ প্রধানমন্ত্রীর প্রত্যেকটি বক্তব্য প্রশংসিত হয়েছে বিশ্ব নেতাদের কাছে। নিউইয়র্ক টাইমসের মতো আন্তর্জাতিক বহুল প্রভাবশালী পত্রিকাটি আমেরিকার প্রেসিডেন্টকে বলেছে, দারিদ্র্যের ব্যাপারে কী করবেন? বাংলাদেশের দিকে তাকান, শেখ হাসিনার দিকে তাকান। দারিদ্র্য বিমোচন কীভাবে করতে হয় শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন, তার থেকে শিক্ষা নিন। এটা মির্জা ফখরুল সাহেবদের চোখে পড়েনি।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ভ্যাকসিন বৈষম্য দূর করতে বলেছেন। সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে বলেছেন। ফখরুল সাহেব এটা কি আপনি শোনেনি? তিনি বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠাতে নামী-দামী দেশগুলো আমাদের জন্য কিছু করেনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা সাহসের সঙ্গে তাঁর বক্তব্যে বলেছেন। জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভূমিকায় বাংলাদেশ আরও এক ধাপ উঁচুতে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও উঁচুতে উঠেছেন। আর আপনারা, মানে বিএনপি আরও এক ধাপ নিচে নেমে গেছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না