সোমবার ১৭ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাল ভোর ৬টা থেকে বন্ধ বাস-ট্রেন-লঞ্চ চলাচল

কাল ভোর ৬টা থেকে বন্ধ বাস-ট্রেন-লঞ্চ চলাচল

অনলাইন রিপোর্টার ॥ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কঠোর লকডাউন শিথিল করার মেয়াদ আগামীকাল শুক্রবার (২১ জুলাই) সকাল ছয়টায় শেষ হচ্ছে। এরপরই আবার পূর্ব ঘোষণা অনুযায়ী ১৪ দিনের জন্য শুরু হবে কঠোর থেকে কঠোরতর লকডাউন।

এতে বন্ধ থাকবে বাস, ট্রেন ও লঞ্চ চলাচল। ঈদের ছুটেতে যারা ঢাকা ছেড়েছেন তারদেকে আজ রাতের মধ্যেই ঢাকায় ফিরতে হবে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ১ জুলাই থেকে দেশব্যাপী কঠোর লকডাউন জারি করে সরকার। এরপর এ লকডাউন ১৪ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়। এর মধ্যে ঈদুল আজহার চাঁদ দেখা যাওয়ায় গরু ব্যবসায়ী এবং অর্থনীতির কথা চিন্তা করে ৮ দিনের জন্য ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল করে আবার ১৪ দিনের জন্য কঠোর লকডাউন জারি করে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ।

কঠোর লকডাউনে মানুষের চলাচল নিয়ন্ত্রণসহ ২৩টি বিধি-নিষেধ আরোপ করে সরকার। যার মধ্যে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধসহ সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে শপিংমল ও মার্কেটসহ সব দোকানপাট।

এছাড়া সব পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র, সব ধরনের শিল্প-কলকারখানা এবং জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক [বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি], রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে।

শীর্ষ সংবাদ:
খুনীদের পুরস্কৃত করেন এরশাদ খালেদা         ১৫ ও ২১ আগস্ট হত্যাকান্ডের কুশীলবরা এখনও সক্রিয় ॥ সেতুমন্ত্রী         শোক দিবসের সব অনুষ্ঠানে র‌্যাবের টহল থাকবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধুর স্বাধীনতার প্রদীপ অনন্তকাল জ্বলবে ॥ তথ্যমন্ত্রী         এক সপ্তাহে ১ কোটি মানুষকে টিকা দেয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         লিঙ্গ-বয়সভেদে করোনার উপসর্গ ভিন্ন         আজ থেকে শুরু হচ্ছে এ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান         পর্যটনেই সম্ভব কোটি মানুষের কাক্সিক্ষত কর্মসংস্থান         ‘দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল’         করোনা ভাইরাসে আরও ২৩১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৪৪         করোনা ভাইরাস ॥ ১ সপ্তাহে ১ কোটি মানুষকে টিকাদানের লক্ষ্য সরকারের         ডেঙ্গু ॥ ১ দিনে আরও ২৩৭ জন হাসপাতালে ভর্তি         ‘গার্মেন্টস খুলে দেয়ায় সংক্রমণ আরও বাড়বে’         চাপ সামলাতে সাময়িক ব্যবস্থা হিসেবে গণপরিবহন চালু ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দারিদ্র্যের নয়, দেশ এখন উন্নয়নের রোল মডেল         ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ৩৯৪ অভিবাসী উদ্ধার         সোমবার থেকে ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ         এডিসের লার্ভার উৎস নিধনে দক্ষিণ সিটিতে চালু হচ্ছে নিয়ন্ত্রণ কক্ষ         লঞ্চ চলবে আগামীকাল ভোর ৬টা পর্যন্ত         ১৫ আগস্ট ইতিহাসের নিষ্ঠুরতম রাজনৈতিক হত্যাকাণ্ড