শুক্রবার ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোটরযানের কর-ফি আদায় হবে অনলাইনে

মোটরযানের কর-ফি আদায় হবে অনলাইনে

অনলাইন রিপোর্টার ॥ মোটরযানের কর ও ফি আদায় হবে অনলাইনে। এজন্য সেবাদাতা প্রতিষ্ঠান নিয়োগ দেয়া হচ্ছে। বুধবার (১৬ জুন) ভার্চুয়াল ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে সার্ভিস প্রোভাইডার (সেবাদাতা প্রতিষ্ঠান) হিসেবে ২১৮ কোটি ৭১ লাখ ৫০ হাজার টাকায় কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লিমিটেডকে ৫ বছরের জন্য নিয়োগের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অনলাইন ব্যাংকিং ব্যবস্থায় মোটরযানের কর ও ফি আদায়ের জন্য সার্ভিস প্রোভাইডার হিসেবে ২১৮ কোটি ৭১ লাখ ৫০ হাজার টাকায় ৫ বছরের জন্য নিয়োগের অনুমোদন দেয়া হয়েছে। দরদাতা প্রতিষ্ঠান হচ্ছে কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লিমিটেড।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনকে (বিসিআইসি) ৩০ হাজার টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো) থেকে ৮৭ কোটি ৬৩ লাখ ৬৫ হাজার ৪৩৭ টাকায় এই সার কেনা হবে।

শীর্ষ সংবাদ:
১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্পকারখানা খোলা         করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯৩         ১৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত দেশে ২৬২ টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত         অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতিয়ানার বিশ্বরেকর্ড         করোনার ডেল্টা ধরণটি দ্রুততায় একজন থেকে আরেকজনে ছড়াচ্ছে         চীন থেকে সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে         রামেক হাসপাতালে করোনায় আরও ১৩ জনের মৃত্যু         যুক্তরাষ্ট্রে টিকাগ্রহীতাদের ১০০ ডলার করে প্রণোদনা দিতে বললেন বাইডেন