শনিবার ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেসবুকে গুজব ছড়ানোর অপরাধে চকরিয়ায় হেফাজত কর্মী গ্রেফতার

ফেসবুকে গুজব ছড়ানোর অপরাধে চকরিয়ায় হেফাজত কর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ হেফাজত নেতা মামুনুল হক ইস্যুকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য এবং গুজব ছড়ানোর দায়ে কক্সবাজারের তরুণ ইউটিউবার আলম নুরকে আটক করেছে পুলিশ।

নিজের ফেজবুক আইডি এবং ইউটিউব চ্যানেল ব্যবহার করে আলম নুর হেফাজত নেতা মামুনুল ইস্যুতে নানা রকম মিথ্যে তথ্য সম্বলিত ভিডিও আপলোড এবং সরকার বিরোধী বিভিন্ন অপপ্রচার, প্রোপাগান্ডা ও গুজব ছড়িয়ে আসছিল। তার ব্যবহৃত ফেইজবুক আইডি এবং ইউটিউব চ্যানেল পর্যালোচনা করে দেখা যায় তিনি তার ইউটিউব চ্যানেলে যে সকল ভিডিও আপলোড করেছেন তার সবগুলোই সরকার বিরোধী নানাবিধ ইস্যু। ধর্মীয় অনুভুতিতে আঘাত হানে এমন পোষ্ট, উস্কানিমূলক বক্তব্য ও প্রোপাগন্ডা ছড়ানোর মত ভিডিও।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইজবুক, ইউটিউব ও টিকটক) এ গুজব ছড়ানোর দায়ে চকরিয়া থানা পুলিশের একটি দল তাকে আটক করে। ধৃত আলম নুর (২০) চকরিয়া খুটাখালি এলাকার শামসুল আলম বৈদ্যর পুত্র।

শীর্ষ সংবাদ:
খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’         রাজধানীর কদমতলীতে একই পরিবারের ৩ জনের মরদেহ উদ্ধার         বরিশাল বিভাগে ইউনিয়ন পরিষদ এবং পৌর নির্বাচন ॥ ২১১ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ         ইসরায়েলের সঙ্গে টিকা বিনিময় চুক্তি বাতিল করল ফিলিস্তিন         খুলনা করোনা হাসপাতালে আরো ১১ জনের মৃত্যু         রাজশাহীতে দীর্ঘ হচ্ছে লাশের সারি, আরও ১০ জনের মৃত্যু         দেশজুড়ে ভারি বর্ষণের আভাস         রাজধানীর ধানমন্ডিতে গাড়িচাপায় পুলিশ সদস্য নিহত         রাবি প্রশাসন ও ভিসির বাস ভবনে তালা         রাজধানীর বাড্ডায় সড়ক দুর্ঘটনায় মা নিহত, মেয়ে আহত         ভারতের ‘উড়ন্ত শিখ’ খ্যাত মিলখা সিং আর নেই         পেরুতে নিয়ন্ত্রণ হারিয়ে ১৩০০ ফুট গভীরে বাস পড়ে ২৭ জন নিহত         ফিলিস্তিনকে প্রায় মেয়াদোত্তীর্ণ করোনা ভাইরাসের টিকা দিচ্ছে ইসরায়েল         জাতিসংঘ মিয়ানমার সেনাবাহিনীর কাছে অস্ত্র বিক্রি নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছে         রাইসি ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে রয়েছেন         টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন বৃষ্টিতে ভেসে গেছে         এফএও কাউন্সিলের সদস্য হল বাংলাদেশ