শুক্রবার ৩১ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেসবুকে গুজব ছড়ানোর অপরাধে চকরিয়ায় হেফাজত কর্মী গ্রেফতার

ফেসবুকে গুজব ছড়ানোর অপরাধে চকরিয়ায় হেফাজত কর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ হেফাজত নেতা মামুনুল হক ইস্যুকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য এবং গুজব ছড়ানোর দায়ে কক্সবাজারের তরুণ ইউটিউবার আলম নুরকে আটক করেছে পুলিশ।

নিজের ফেজবুক আইডি এবং ইউটিউব চ্যানেল ব্যবহার করে আলম নুর হেফাজত নেতা মামুনুল ইস্যুতে নানা রকম মিথ্যে তথ্য সম্বলিত ভিডিও আপলোড এবং সরকার বিরোধী বিভিন্ন অপপ্রচার, প্রোপাগান্ডা ও গুজব ছড়িয়ে আসছিল। তার ব্যবহৃত ফেইজবুক আইডি এবং ইউটিউব চ্যানেল পর্যালোচনা করে দেখা যায় তিনি তার ইউটিউব চ্যানেলে যে সকল ভিডিও আপলোড করেছেন তার সবগুলোই সরকার বিরোধী নানাবিধ ইস্যু। ধর্মীয় অনুভুতিতে আঘাত হানে এমন পোষ্ট, উস্কানিমূলক বক্তব্য ও প্রোপাগন্ডা ছড়ানোর মত ভিডিও।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইজবুক, ইউটিউব ও টিকটক) এ গুজব ছড়ানোর দায়ে চকরিয়া থানা পুলিশের একটি দল তাকে আটক করে। ধৃত আলম নুর (২০) চকরিয়া খুটাখালি এলাকার শামসুল আলম বৈদ্যর পুত্র।

শীর্ষ সংবাদ:
বায়তুল মোকাররমে ঈদের জামাতে হাজারো মানুষ, মহামারী মুক্তির ফরিয়াদ         গাজায় বিমান হামলার পাশাপাশি গোলাবর্ষণ করছে ইসরায়েল         ইসরায়েলের যেকোনো স্থানে আঘাত হানতে সক্ষম হামাসের আইয়াশ-২৫০         হামাসকে ঠেকাতে আরও ৯ হাজার সেনা মোতায়েন করল ইসরায়েল         টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০ দল, ওয়ানডেতে ১৪ দলের ভাবনা         স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু