বৃহস্পতিবার ১১ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফেসবুকে গুজব ছড়ানোর অপরাধে চকরিয়ায় হেফাজত কর্মী গ্রেফতার

ফেসবুকে গুজব ছড়ানোর অপরাধে চকরিয়ায় হেফাজত কর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ হেফাজত নেতা মামুনুল হক ইস্যুকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য এবং গুজব ছড়ানোর দায়ে কক্সবাজারের তরুণ ইউটিউবার আলম নুরকে আটক করেছে পুলিশ।

নিজের ফেজবুক আইডি এবং ইউটিউব চ্যানেল ব্যবহার করে আলম নুর হেফাজত নেতা মামুনুল ইস্যুতে নানা রকম মিথ্যে তথ্য সম্বলিত ভিডিও আপলোড এবং সরকার বিরোধী বিভিন্ন অপপ্রচার, প্রোপাগান্ডা ও গুজব ছড়িয়ে আসছিল। তার ব্যবহৃত ফেইজবুক আইডি এবং ইউটিউব চ্যানেল পর্যালোচনা করে দেখা যায় তিনি তার ইউটিউব চ্যানেলে যে সকল ভিডিও আপলোড করেছেন তার সবগুলোই সরকার বিরোধী নানাবিধ ইস্যু। ধর্মীয় অনুভুতিতে আঘাত হানে এমন পোষ্ট, উস্কানিমূলক বক্তব্য ও প্রোপাগন্ডা ছড়ানোর মত ভিডিও।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইজবুক, ইউটিউব ও টিকটক) এ গুজব ছড়ানোর দায়ে চকরিয়া থানা পুলিশের একটি দল তাকে আটক করে। ধৃত আলম নুর (২০) চকরিয়া খুটাখালি এলাকার শামসুল আলম বৈদ্যর পুত্র।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৯৬১৪৮৯৫
আক্রান্ত
৮৬৬৮৭৭
সুস্থ
১৬৪৩১৪৩৭২
সুস্থ
৭৯১৫৫৩
শীর্ষ সংবাদ:
টিকা কিনতে ৮ হাজার কোটি টাকা দিচ্ছে এডিবি         ঐতিহ্য মেনে ওয়ানগালা উৎসব, চর্চা বাঁচিয়ে রাখার চেষ্টা         কোন শক্তিই আওয়ামী লীগকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না ॥ কাদের         রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বনেতাদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় ৮৫ মৃত্যু, শনাক্ত ৫৭২৭         দ্বিতীয় ডোজে অন্য টিকার কথাও ভাবছে স্বাস্থ্য অধিদফতর         এনআইডি নিয়ে যেসব কথা হচ্ছে তা অবান্তর         করোনা ভাইরাস ॥ টিকা কিনতে বাংলাদেশকে ৯৪ কোটি ডলার দিচ্ছে এডিবি         এনআইডি সেবা টেবিল-চেয়ার না যে উঠিয়ে নিয়ে গেলাম ॥ সিইসি         অটোরিকশা-ভ্যান বন্ধে নতুন সিদ্ধান্ত         “আজকের অঙ্গীকার মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটন”         অর্থনীতির প্রতিটি সুচকই উর্ধ্বমুখী         করোনার প্রেক্ষাপটেও বাংলাদেশের অর্থনীতি ভালো করেছে : সালমান এফ রহমান         “দেশের সব মহৎ অর্জনের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ”         ইয়াবা দিয়ে ফাঁসিয়ে চাঁদাবাজির অভিযোগে ডিএমপি’র দুই কর্মকর্তা গ্রেফতার         রাজধানীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেফতার         বাংলাবাজার ঘাটে জরুরী সেবায় নিয়োজিত ফেরিতে মানুষের চাপ         সুইজারল্যান্ডে এমপি হলেন বাংলাদেশি সুলতানা         রাজধানীর খিলগাঁওয়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার         করোনা ভাইরাসের নতুন ধরণ ‘ডেল্টা প্লাস’ ॥ ভারতে শঙ্কা