শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেন্দ্রীয় যুবলীগ নেতার ইফতার মাহফিলে হুইপ অনুসারীদের হামলা

কেন্দ্রীয় যুবলীগ নেতার ইফতার মাহফিলে হুইপ অনুসারীদের হামলা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ চট্টগ্রামের পটিয়ায় কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলমের ইফতার মাহফিলে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপির অনুসারীরা হামলা চালিয়েছে। এক পর্যায়ে ইফতার মাহফিলের মঞ্চ থেকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ব্যানার টেনে ছিঁড়ে ফেলা হয়। এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এতে হুইপ পক্ষের ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম আহত হয়েছেন। তিনি পটিয়া হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করেছেন। সোমবার বিকেল সাড়ে ৫টার পর উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ব্রীজ এলাকায় পুলিশের উপস্থিতিতে এই ঘটনা ঘটে।

জানা গেছে, যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি উপজেলার বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে ইফতার মাহফিল, ত্রান বিতরণসহ দলীয় বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। সোমবার বিকেলে ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের একাংশ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবিসহ ব্যানারে ইফতার মাহফিল ও দোয়া মাহফিলের আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কেন্দ্রীয় দেশরত্ম পরিষদের সভাপতি মো. শাহাবুদ্দিন, দেশরত্ম পরিষদ দক্ষিণ জেলার সভাপতি মো. শাহজাহান চৌধুরী, সাইফুল ইসলাম, ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের একাংশের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশের উপস্থিতিতেই হুইপের অনুসারীরা মঞ্চের দিকে দৌড়ে গিয়ে ইফতার পার্টির ব্যানার কেড়ে নেন। এসময় হুইপ ও কেন্দ্রীয় যুবলীগ নেতার অনুসারীদের মধ্যে ধাওয়ার ঘটনা ঘটে।

ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের একাংশের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জানিয়েছেন, প্রতি বছরের ন্যায় এবছরও ইফতার মাহফিলের আয়োজন করেন। এতে এলাকার লোকজনছাড়াও অতিথি হিসেবে ছিলেন বীরমুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ ও কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম। অনুষ্ঠানের এক পর্যায়ে অতর্কিতভাবে হামলা চালানো হয়েছে। যা খুবই দু:খজনক।

ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম (হুইপ সমর্থিত) জানিয়েছেন, বর্তমান ইউনিয়ন আ’লীগের কমিটিতে তিনি দায়িত্বে রয়েছেন। কিন্তু সাবেক সাধারণ সম্পাদক জসিমসহ কয়েকজন এলাকায় ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানের শেষ পর্যায়ে আয়োজককে কেন ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের ব্যানার অনুষ্ঠান করা হচ্ছে তা জানতে চাইলে তার উপর হামলা হয়। তিনি পটিয়া উপজেলা হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করেছেন।

পটিয়া থানার উপ-পরিদর্শক মোহাম্মদ মোর্শেদ জানিয়েছেন, ইফতার মাহফিলে দুই গ্রুপের মধ্যে উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। এক পর্যায়ে পুলিশের সামনে দুই গ্রুপ ধাওয়া পাল্টা ধাওয়া করে। তবে কে কোন গ্রুপের তা তিনি জানেন না। রাতে এ রির্পোট লেখা পর্যন্ত থানায় এখনো অভিযোগ দায়ের হয়নি।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি