সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেন্দ্রীয় যুবলীগ নেতার ইফতার মাহফিলে হুইপ অনুসারীদের হামলা

কেন্দ্রীয় যুবলীগ নেতার ইফতার মাহফিলে হুইপ অনুসারীদের হামলা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ চট্টগ্রামের পটিয়ায় কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলমের ইফতার মাহফিলে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপির অনুসারীরা হামলা চালিয়েছে। এক পর্যায়ে ইফতার মাহফিলের মঞ্চ থেকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ব্যানার টেনে ছিঁড়ে ফেলা হয়। এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এতে হুইপ পক্ষের ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম আহত হয়েছেন। তিনি পটিয়া হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করেছেন। সোমবার বিকেল সাড়ে ৫টার পর উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ব্রীজ এলাকায় পুলিশের উপস্থিতিতে এই ঘটনা ঘটে।

জানা গেছে, যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বদি উপজেলার বিভিন্ন ইউনিয়নে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে ইফতার মাহফিল, ত্রান বিতরণসহ দলীয় বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। সোমবার বিকেলে ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের একাংশ বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবিসহ ব্যানারে ইফতার মাহফিল ও দোয়া মাহফিলের আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কেন্দ্রীয় দেশরত্ম পরিষদের সভাপতি মো. শাহাবুদ্দিন, দেশরত্ম পরিষদ দক্ষিণ জেলার সভাপতি মো. শাহজাহান চৌধুরী, সাইফুল ইসলাম, ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের একাংশের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এলে পুলিশের উপস্থিতিতেই হুইপের অনুসারীরা মঞ্চের দিকে দৌড়ে গিয়ে ইফতার পার্টির ব্যানার কেড়ে নেন। এসময় হুইপ ও কেন্দ্রীয় যুবলীগ নেতার অনুসারীদের মধ্যে ধাওয়ার ঘটনা ঘটে।

ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের একাংশের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জানিয়েছেন, প্রতি বছরের ন্যায় এবছরও ইফতার মাহফিলের আয়োজন করেন। এতে এলাকার লোকজনছাড়াও অতিথি হিসেবে ছিলেন বীরমুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ ও কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম। অনুষ্ঠানের এক পর্যায়ে অতর্কিতভাবে হামলা চালানো হয়েছে। যা খুবই দু:খজনক।

ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম (হুইপ সমর্থিত) জানিয়েছেন, বর্তমান ইউনিয়ন আ’লীগের কমিটিতে তিনি দায়িত্বে রয়েছেন। কিন্তু সাবেক সাধারণ সম্পাদক জসিমসহ কয়েকজন এলাকায় ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। অনুষ্ঠানের শেষ পর্যায়ে আয়োজককে কেন ভাটিখাইন ইউনিয়ন আ’লীগের ব্যানার অনুষ্ঠান করা হচ্ছে তা জানতে চাইলে তার উপর হামলা হয়। তিনি পটিয়া উপজেলা হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করেছেন।

পটিয়া থানার উপ-পরিদর্শক মোহাম্মদ মোর্শেদ জানিয়েছেন, ইফতার মাহফিলে দুই গ্রুপের মধ্যে উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। এক পর্যায়ে পুলিশের সামনে দুই গ্রুপ ধাওয়া পাল্টা ধাওয়া করে। তবে কে কোন গ্রুপের তা তিনি জানেন না। রাতে এ রির্পোট লেখা পর্যন্ত থানায় এখনো অভিযোগ দায়ের হয়নি।

শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার