মঙ্গলবার ৭ বৈশাখ ১৪২৮, ২০ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়ানডে খেলবেন উইলিয়ামসন বোল্টরা

ওয়ানডে খেলবেন উইলিয়ামসন বোল্টরা

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে ও টি২০ সিরিজে নাও খেলতে পারেন নিউজিল্যান্ডের গুরুত্বপূর্ণ কয়েকজন ক্রিকেটার। এরমধ্যে অধিনায়ক কেন উইলিয়ামসন, পেসার ট্রেন্ট বোল্টের সঙ্গে না খেলার তালিকায় ছিলেন লকি ফার্গুসন, মিচেল স্যান্টনার, জেমস নিশাম, এ্যাডাম মিলনে এবং টিম সেইফার্টের মতো ক্রিকেটাররা আছেন। এখন জানা যাচ্ছে টি২০ সিরিজ না খেললেও ওয়ানডে সিরিজ খেলবেন এ কিউই তারকা ক্রিকেটাররা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) নিউজিল্যান্ডের এই ক্রিকেটাররা খেলার সুযোগ পেয়েছেন। তারা খেলবেনও। শুরুতে মনে হয়েছিল এপ্রিলের শুরুতেই আইপিএলের বল মাঠে গড়াবে। কিন্তু এখন জানা যাচ্ছে আইপিএল ১১ এপ্রিল শুরু হতে পারে। যদি তাই হয় তাহলে ওয়ানডে সিরিজ খেলার সুযোগ মিলবে উইলিয়ামসন, বোল্ট, ফার্গুসনদের।

সিরিজের প্রথম ওয়ানডে হবে ডুনেডিনে, ২০ মার্চ। দ্বিতীয় ওয়ানডে হবে ক্রাইস্টচার্চে ২৩ মার্চ ও তৃতীয় ওয়ানডে হবে ওয়েলিংটনে ২৬ মার্চ। ওয়ানডে সিরিজের পর হ্যামিল্টনে ২৮ মার্চ প্রথম টি২০, নেপিয়ারে ৩০ মার্চ দ্বিতীয় ও অকল্যান্ডে তৃতীয় ও শেষ টি২০ ম্যাচটি ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। আইপিএলে কোয়ারেন্টাইন শর্ত যেমনই হোক, ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার শর্তের চেয়ে বেশি হবে না। সেই হিসেবে উইলিয়ামসন, বোল্টরা যদি ওয়ানডে সিরিজ খেলেন তাহলে ২৭ মার্চ থেকে ভারতে যেতে পারবেন। ১১ এপ্রিল যদি আইপিএল শুরু হয় তাহলে কোয়ারেন্টাইনের ১৪ দিন খুব ভালভাবেই পাওয়া যাবে। কিন্তু টি২০ সিরিজ যেহেতু শেষ হবে ১ এপ্রিল তখন কোয়ারেন্টাইনের ১৪ দিন পাওয়া যাবে না। আর তাই টি২০ সিরিজ না খেললেও ওয়ানডে সিরিজ ঠিকই খেলবেন উইলিয়ামসন, বোল্টরা। এই ওয়ানডে সিরিজ আবার ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সুপার লীগও। এই সিরিজের গুরুত্ব অনেক বেশি। নিউজিল্যান্ড আবার প্রথমবারের মতো এই সিরিজ দিয়েই সুপার লীগে খেলা শুরু করতে যাচ্ছে।

এই নিউজিল্যান্ড ক্রিকেটারদের মধ্যে পিঠের চোটে ভুগেছেন আবার লকি ফার্গুসন। গত বছর ডিসেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে চোট পেয়ে ৬ সপ্তাহের জন্য ছিটকে গিয়েছিলেন। গত মাসে ১৪ ফেব্রুয়ারি শেষ হয়েছে তার বিশ্রাম এবং পুনর্বাসন প্রক্রিয়া। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড আশাবাদী, বাংলাদেশ সিরিজ দিয়ে মাঠে ফিরবেন এই পেসার। টি২০ সিরিজে তাই তরুণদের দেখা যেতে পারে বলেই ধারণা দিয়েছেন নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯১, নতুন শনাক্ত ৪৫৫৯         দুষ্কৃতকারীদের গ্রেফতার করা হচ্ছে : ড. হাছান মাহমুদ         হেফাজত নেতা কোরবান আলী গ্রেফতার         অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলে অনুমতি         ভ্যাকসিন রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিচ্ছে ভারত         কোভিড-১৯ ভ্যাকসিনকে বিশ্বজনীন পণ্য হিসেবে ঘোষণা করা উচিত ॥ প্রধানমন্ত্রী         ‘কোনও দল বা আলেম ওলামা দেখে গ্রেফতার করা হয়নি’         ৩টার পর দোকান খোলা রাখায় জরিমানা         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ২৮ এপ্রিল পর্যন্ত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         ১০৬ যাত্রী নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের বিশেষ ফ্লাইট         চৌদ্দগ্রামে ট্রাক-লরি সংঘর্ষ ॥ নিহত ৩         এবার নারী আইনজীবীর সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা         চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি দেওয়া সমীচীন হয়নি ॥ হাইকোর্ট         সিরিয়ায় বিমান হামলায় ২০০ 'জঙ্গী' নিহত, দাবি রুশ সেনার         মুখ খুলছেন মামুনুল হক, খোলাসা করেছেন বিয়ের বিষয়ে         করোনা-লকডাউনের মধ্যে ৩৩৩ নম্বরে দ্বিগুণ কল         বিআরটিসি কর্মীদের দেওয়া হলো ডিজিটাল পরিচয়পত্র         গুতেরেসকে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে আলোচনায় যুক্ত হওয়ার আহ্বান বান কি মুনের         ক্ষমতায় বসানো, উঠানো হেফাজতের উদ্দেশ্য নয় ॥ হেফাজত আমীর বাবুনগরী