সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় দেশে আরও ২১ জনের মৃত্যু

করোনায় দেশে আরও ২১ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় দৈনিক করোনায় মৃত্যু ও শনাক্তকৃত রোগীর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২১ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১৬৩৭ জন। এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫৬৮১ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৯০ হাজার ২০৬ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১৬২৭ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৫৯৯ জন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১৪৬টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ লাখ ৭৮ হাজার ৭১৪টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৮১ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৩২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

সোমবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সী ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। তাদের বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহীতে ৩ জন এবং বরিশাল বিভাগে ১ জন করে রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৩৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ২০৭ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৯৬ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭২ হাজার ১২২ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ৩২৯ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৫৯৫ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৭০১ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৬ হাজার ৭৮৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৪৬ হাজার ৪৫৯ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৬৭০ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সারাদেশে করোনা রোগীদের জন্য সাধারণ শয্যার সংখ্যা ১১ হাজার ৭৩০টি, রোগী ভর্তি রয়েছে ২৩৪২ জন এবং খালি শয্যার সংখ্যা ৯৩৮৮টি। আর সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা ৫৬৪টি, ভর্তিকৃত ২৭১টি এবং খালি আইসিইউ শয্যার সংখ্যা ২৯৩টি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ১৯ অক্টোবর পর্যন্ত করোনায় যারা মারা গেছেন, তাদের বয়স বিশ্লেষণে, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ২৯ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৪৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১২৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩১৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭০৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫১৩ জন এবং ৬০ বছরের বেশি বয়সী ২৯৩৯ জন।

শীর্ষ সংবাদ:
আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ল         ৯৯৯-এ ফোন করে মিথ্যা তথ্য দিলে শাস্তি         অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত         মাস্ক পরাতে জরিমানায় কাজ না হলে জেলও হতে পারে         ডোপ টেস্ট ॥ চাকরি হারালেন ৮ পুলিশ সদস্য         ইসরায়েল-ফিলিস্তিন ॥ দ্বি-রাষ্ট্র তত্ত্বের পক্ষেই বাংলাদেশ         ‘ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দিতে থাকলে সরকার বসে থাকবে না’         পাঠ্যক্রম থেকে ‘ইসলাম শিক্ষা’ বাদ দেয়ার তথ্য ভিত্তিহীন, গুজব         এক দশকে করদাতার সংখ্যা বেড়েছে ৩৫৭ শতাংশ         স্বীকৃতির দাবিতে আন্দোলনে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা         জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ৬ হাজার লেকচার অনলাইনে আপলোড         সাম্প্রদায়িক অপশক্তির ধৃষ্টতাপূর্ণ হুমকির প্রতিবাদে স্বাধীনতা চত্বরে ৬০ সংগঠনের সমাবেশের ডাক         জামিন পেলেন কারাগারে বিয়ে করা ফেনীর সেই যুবক         নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ২০ ডিসেম্বর         সাংসদ হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন         করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন সিপিবি সভাপতি সেলিম         জেএমআই চেয়ারম্যানের জামিন কেন বাতিল নয়, হাইকোর্টের রুল         করোনার দ্বিতীয় ধাক্কার মধ্যেই নিউইয়র্কে খুলছে স্কুল!         বেতন বৈষম্য নিরসন দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত