শুক্রবার ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত

মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সোমবার সারাদেশের মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। প্রার্থনায় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর পাশাপাশি দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়।

সোমবার সারাদেশে মসজিদে মসজিদে বিশেষ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মসজিদ ছাড়াও দিবসটি উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচী পালনকালেও বিশেষ দোয়া প্রার্থনা করা হয়। প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন। ইসলামিক ফাউন্ডেশনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার দুপুর ১২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিশেষ দোয়া মোনাজাত ও কুরআনখানী অনুষ্ঠিত হয়। একইসঙ্গে এই উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয়, জেলা ও উপজেলা কার্যালয়ের র উদ্যোগে স্ব স্ব বিভাগ, জেলা,উপজেলার কেন্দ্রীয় মসজিদে সোমবার বাদ যোহর প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়।

গির্জায় গির্জায় বিশেষ প্রার্থনা ॥ গির্জায় গির্জায় অনুষ্ঠিত হয়েছে বিশেষ প্রার্থনা সভা। রাজধানীতে বাংলাদেশ খ্রীস্টান এ্যাসোসিয়েশন ও খ্রীস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের যৌথ উদ্যোগে সোমবার তেজগাঁও হলি রোজারি চার্চে অনুষ্ঠিত হয় বিশেষ প্রার্থনানুষ্ঠান। খ্রীস্টযাগে পৌরহিত্য করেন তেজগাঁও ধর্মপল্লীর ফাদার ড. মিন্টু পালমা। প্রার্থনা অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, এমপি, বাংলাদেশ খ্রীস্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, যুগ্ম মহাসচিব জেমস সুব্রত হাজরা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক থিউফিল রোজারিও, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাংবাদিক নিখিল মানখিনসহ প্রায় দুই শতাধিক খ্রীস্টভক্ত অংশ নেন।

মন্দিরে মন্দিরে বিশেষ প্রার্থনা ॥ নগরীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করে প্রার্থনা করা হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। প্রার্থনানুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন মজুমদার ও যুগ্ম সম্পাদক রমেন মন্ডল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সভাপতি নির্মল কুমার চ্যাটার্জী প্রমুখ।

প্যাগোডায় প্যাগোডায় প্রার্থনা ॥ বঙ্গবন্ধু কন্যা, দেশরতœ , প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে তাঁর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করে বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন এর উদ্যোগে মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে সোমবার সকাল ৯টায় এক বিশেষ প্রার্থনানুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত প্রার্থনানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ এর দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়–য়া। বিহারাধ্যক্ষ ধর্মমিত্র মহাথেরোর সভাপতিত্বে প্রার্থনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফেডারেশন এর সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয়। শুভেচ্ছা বক্তব্য রাখেন- ২১ নং ওয়াডের কাউন্সিলর মাসুম গণি তাপস, ফেডারেশন এর সভাপতি প্রকৌ: দিব্যেন্দুবিকাশ চৌধুরী বড়–য়া , অশোক বড়ুয়া, সাবেক সভাপতি নেত্রসেন বড়–য়া ও স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নেতা রাহুল বড়ুয়া । এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশন এর সহসভাপতি ভদন্ত বুদ্ধানন্দ মহাথের, সহসভাপতি রিপন কান্তি বড়–য়া , অর্থ সম্পাদক উত্তম কুমার বড়–য়া, ধর্ম বিষয়ক সম্পাদক রূপায়ণ বড়ুয়া, যুব সম্পাদক চারু উত্তম কুমার বড়ুয়া, মহিলা বিষয়ক সম্পাদক মধুমিতা বড়–য়া, নারীনেত্রী বেবী বড়–য়া প্রমুখ।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক