শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএলে হরভজনের পরিবর্তে মিরাজ!

আইপিএলে হরভজনের পরিবর্তে মিরাজ!

স্পোর্টস রিপোর্টার ॥ ইনডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) সফল দল চেন্নাই সুপার কিংসে হরভজন সিং-এর বদলি হিসেবে ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমান ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপরার মনে ধরেছে বাংলাদেশের মেহেদী হাসান মিরাজকে। ব্যক্তিগত কারণে ১৩তম আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন হরভজন। এবারের আসরেও চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার কথা ছিল তার। হরভজনের বদলি হিসেবে ৬ জন ক্রিকেটারের নাম প্রস্তাব করেছেন আকাশ চোপরা, যেখানে আছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজও।

আকাশ সম্প্রতি তার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও প্রকাশ করেন, যেখানে হরভজনের বদলি ক্রিকেটার হিসেবে চেন্নাই সুপার কিংস কাকে দলে ভেড়াতে পারে তা নিয়ে বিশ্লেষণ করেছেন। এর মধ্যে ৩ জন ভারতীয় ও ৩ জন বিদেশী ক্রিকেটারের নাম প্রস্তাব করেছেন আকাশ। আকাশের প্রস্তাবে ঠাঁই পাওয়া ভারতীয় ক্রিকেটাররা হলেন- জলজ সাক্সেনা, অক্ষয় ওয়াখাড়ে ও কেসি কারিয়াপ্পা। বিদেশী ক্রিকেটারদের মধ্যে মিরাজ ছাড়াও পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়ার নাথান লেয়ন ও ওয়েস্ট ইন্ডিজের রোস্টন চেজকে। মিরাজের বিষয়ে আকাশ বলেন, ‘বিদেশী ক্রিকেটার হিসেবে তিন নম্বরে আমি মেহেদী হাসান মিরাজের নাম প্রস্তাব করব। সে একজন বাংলাদেশী ক্রিকেটার। কিছুটা খাটো, তবে দারুণ একজন খেলোয়াড়। সে ভাল ব্যাট করতে পারে, নিয়ন্ত্রিত বোলিংও করতে পারে। আমি মনে করি চেন্নাই সুপার কিংসে সে হরভজনের বদলি হতে পারে।’

আইপিএলে শুধু বল হাতেই নয়, ব্যাট হাতেও ভাল পারফর্মেন্সের নজির আছে হরভজনের। তার বদলি হিসেবে পরামর্শ বাতলে দিতে গিয়ে আকাশ চেজকে সবার ওপরে রেখেছেন, এরপর বলেছেন লেয়নের নাম। লেয়ন অবশ্য ব্যাট হাতে এতটা দক্ষ না হলেও স্পিন বোলিংয়ে পারদর্শী মিরাজের নামের সঙ্গে আছে ‘অলরাউন্ডার’ তকমা।

আকাশ চাইলেও অবশ্য মিরাজের আইপিএলে খেলার সম্ভাবনা নেই। মিরাজকে কোন দল নিতে চাইলেও যে তিনি খেলতে পারবেন না। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সামনে শ্রীলঙ্কা সফর রয়েছে। সেই সফরে মিরাজও গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ধরা দিতে পারেন। এখন তিনি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনও করছেন। কোভিড-১৯ টেস্ট দিয়ে ‘নেগেটিভ’ হয়ে এখন গ্রুপভিত্তিক অনুশীলন করছেন। ২০ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। এরপর এই মাসের শেষ সপ্তাহে শ্রীলঙ্কা সফরে যাবে দল। অক্টোবরের শেষ সপ্তাহ থেকে প্রথম টেস্ট দিয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। টেস্ট সিরিজের জন্য মিরাজ দলে থাকবেনই। আর তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে আইপিএল খেলার জন্য ছাড়পত্র পাবেনও না মিরাজ। যেমনটি পাননি পেসার মুস্তাফিজুর রহমান। আইপিএলের কোন দল মিরাজকে চাইলেও খেলাতে পারবে না। তবে হরভজনের পরিবর্তে যে মিরাজকে ভাবা হয়েছে তা অনেক বড় প্রাপ্তি।

শীর্ষ সংবাদ:
ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত         আফ্রিকার ৭ দেশ থেকে ফিরলেই নিজ খরচে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক         মানুষকে আগামী বহু বছর ধরে কোভিডের টিকা নেবার প্রয়োজন হতে পারে ॥ ড. বুর্লা         মুন্সীগঞ্জে বিস্ফোরণে দগ্ধ ভাই-বোন নিহত ॥ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বাবা-মা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৪২ জন         ১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার