শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় করোনায় সাবেক সরকারী কর্মকর্তার মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার ২৪ ঘণ্টায় বগুড়ায় দুজন, নীলফামারীতে দুজন এবং হবিগঞ্জে একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া এসব ব্যক্তির মধ্যে বগুড়ায় অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা নজরুল ইসলাম এবং এক ব্যক্তি রয়েছেন। এছাড়া হবিগঞ্জে সাবেক এক সরকারী চাকরিজীবী এবং নীলফামারীতে এক নারীসহ দুজন করোনায় মারা গেছেন। করোনার কারণে শনিবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় যাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি এমন অনেককে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে। অন্যদিকে নতুন করে যাদের শরীরে করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ৪৮৭ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় শনিবার পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তারা হলেন, সাতক্ষীরার অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা নজরুল ইসলাম (৬৭)। তিনি টিএমএসএস হাসপাতালে ভর্তি ছিলেন। বগুড়ায় আত্মীয়ের বাড়িতে এসেছিলেন। অপরজন জলেশ^রীতলার ঠিকাদার সিরাজুল ইসলাম (৬২)। তিনি শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি ছিলেন। দু’জনের নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ ফল আসে। বগুড়ায় এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪২। এদিকে গত ২৪ ঘণ্টায় শজিমেক ও টিএমএসএস’র আরটিপিসিআর ল্যাবে ২০৯ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের কোভিড-১৯ পজিটিভ ফল এসেছে। তাদের মধ্যে পুরুষ ২৯ জন, নারী ২২ জন ও শিশু ৬ জন। এ নিয়ে বগুড়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ১শ’ ৫৪ জন। যা উত্তরবঙ্গের ১৬ জেলার মধ্যে এখনও বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৯ জন।

হবিগঞ্জ ॥ হবিগঞ্জে করোনায় এ পর্যন্ত চাকরিজীবীসহ ১২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৪৩৬ জন। শনিবার দুপুরে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলিছুর রহমান উজ্জল এসব তথ্য নিশ্চিত করেন। সর্বশেষ শুক্রবার রাতে হবিগঞ্জ ২৫০ শয্যার আধুনিক জেলা সদর হাসপাতাল থেকে সিলেটে নেয়ার উদ্দেশে এ্যাম্বুলেন্সে তোলার সময় মৃত্যু হয় করোনা আক্রান্ত আব্দুস সোহরাব (৬৭) নামে প্রাক্তন এক সরকারী চাকরিজীবীর। তিনি জেলা শহরের বাণিজ্যিক এলাকার বাসিন্দা। চাকরি করতেন পানি উন্নয়ন বোর্ডে। কিছুদিন পূর্বে অবসরপ্রাপ্ত হন। মৃত্যুর প্রায় দুই ঘণ্টা পূর্বে হাসপাতালে নিয়ে গেলে তাকে করোনা ওয়ার্ডে ভর্তি করেন কর্তব্যরত চিকিৎসকেরা।

নীলফামারী ॥ নীলফামারীর সৈয়দপুরে নতুন করে কারোনায় আক্রান্ত হয়ে এক নারীসহ দুই জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাতটার দিকে রংপুরের করোনা বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আম্বিয়া বেগম (৭৫)। এর আগে রাতে একই হাসপাতালে মারা যান ইমরান আনসারী (৫০)। আম্বিয়া বেগমের বাড়ি সৈয়দপুর উপজেলা শহরের ধলাগাছ গ্রামের মতির মোড় এলাকায় এবং ইমরান আনসারীর বাড়ি একই উপজেলা শহরের পুরাতন বাবুপাড়ায়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা পৌঁছল ১৩ জনে। এসব তথ্য নিশ্চিত করে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ‘শনিবার পর্যন্ত ৮৩১ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে এ জেলায়। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৭১৫ জন, বর্তমানে চিকিৎসাধীন আছেন ১০৩ জন।

গাইবান্ধা ॥ জেলায় করোনায় গত ২৪ ঘণ্টায় শনিবার নতুন করে আরও ৬ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর মোট সংখ্যা দাঁড়াল ৮৭৩ জন। এদিকে করোনাভাইরাসে মোট মৃত্যু হয়েছে ১৪ জনের। জেলার সাতটি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২৬৭ জন।

ঝালকাঠি ॥ জেলার সিভিল সার্জন রতন কুমার ঢালী, সিভিল সার্জনের গাড়ি চালক আলী হায়দার এবং সার্বক্ষণিক সঙ্গে থাকা এমএলএসএস মোঃ শাহআলম কাজি ও ঝালকাঠি সদর হাসপাতালের উচ্চমান সহকারী আঃ মতিন করোনা আক্রান্ত হয়েছেন। শনিবার পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১১ জন আক্রান্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত ২৮৭৭ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানে হয়েছে এবং এর মধ্যে ২৮৬৬ জনের রিপোর্ট এসেছে। এদের মধ্যে ৫৯২ জনের রিপোর্ট পজেটিভ ও ২২০৫ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে, বাতিল হয়েছে ৮০ এবং সুস্থ হয়েছেন ৩৪৩, মৃত্যু ১৪ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২২০।

মাগুরা ॥ শনিবার মাগুরায় ২৭ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এই নিয়ে জেলায় মোট সুস্থ হয়েছে ৫৬৭ জন। অন্যদিকে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭২৩ জন । মৃত্যু হয়েছে ১৪ জনের। মাগুরা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, মাগুরায় শনিবার নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি। জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ৭২৩ জন। সুস্থ হয়েছে ৫৬৭ জন। হোম আইসোলেশনে আছেন ১২০ জন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন