শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জন্মভূমিতে ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র পাঠালেন মেসি

জন্মভূমিতে ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র পাঠালেন মেসি

অনলাইন ডেস্ক ॥ ফুটবল বিশ্বের সুপারস্টার হিসেবে লিওনেল মেসির যেমন অর্থের অভাব নেই, তেমনই মানবিকতারও অভাব নেই। আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার সবসময় মানবিক কাজে এগিয়ে আসেন। কয়দিন আগেই যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় শিশুদের জন্য বিপুল পরিমাণ শিক্ষা উপকরণ পাঠিয়েছেন তিনি। এবার নিজ জন্মভূমি আর্জেন্টিনারা রোজারিওতে পাঠালেন ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র।

করোনার এই সময়ে মৃত্যুপথযাত্রী রোগীকে বাঁচাতে এই কৃত্রিম শ্বাসযন্ত্রের প্রয়োজন অনেক বেশি। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর এই যন্ত্রের অভাবে অনেক মানুষই গেছেন। তাই এবার তিনি জন্মস্থান রোজারিও কযেকটি হাসপাতালে এই যন্ত্রটি দান করেছেন মেসি। ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্রের মধ্যে ৩২টি বিশেষ ফ্লাইটে রোজারিওতে পৌঁছে গেছে। বাকিগুলো খুব দ্রুতই পৌঁছে যাবে রোজারিওর হাসপাতালগুলোতে।

করোনার এই সময়ে মেসি নিয়মিতভাবেই সাহায্য করে যাচ্ছেন। গত মে মাসে আর্জেন্টিনার বুয়েনস এইরেসের একটি হাসপাতালে তিনি কিছু চিকিৎসা সরঞ্জামের সঙ্গে কৃত্রিম শ্বাসযন্ত্র প্রদান করেছিলেন। সম্প্রতি ইউনিসেফের সাথে যৌথ উদ্যোগে সিরিয়ার নয়টি প্রদেশের বাচ্চাদের জন্য ৫০ হাজার ৬৩০টি শিক্ষা সামগ্রী উপহার দিয়েছে লিওনেল মেসি ফাউন্ডেশন। এছাড়াও তিনি তার প্রিয় ক্লাবের শহর বার্সেলোনার বিভিন্ন হাসপাতালেও নিয়মিত অনুদান দিয়ে আসছেন।

শীর্ষ সংবাদ:
নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস         রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী