শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরিদপুরে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

ফরিদপুরে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু
  • মাশরাফির বাবা-মা আক্রান্ত

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসে শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও পাঁচজন এবং করোনা উপসর্গ নিয়ে ফরিদপুরে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সিলেট বিভাগে ৩ জন, বগুড়ায় ২ জন এবং ফরিদপুরে একজন রয়েছেন। মারা যাওয়া এসব ব্যক্তির মধ্যে বৃদ্ধ, নারী কাউন্সিলর ও ব্যবসায়ী রয়েছেন। এছাড়া নড়াইলে নতুন করে মাশরাফির পিতা-মাতাসহ ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে নওগাঁয় সাবেক এমপি ও ২ চিকিৎসক এবং শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের করোনা শনাক্ত হয়েছে। করোনার কারণে শনিবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় যাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি এমন ১২ জনকে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে। অন্যদিকে নতুন করে যাদের শরীরে করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ২৩ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সিলেট ॥ গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় দুইজনের মৃত্যু ঘটেছে। তাদের মধ্যে একজন সিলেট জেলার এবং অপরজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এদিকে সিলেট বিয়ানীবাজার পৌরসভার ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত ( মহিলা) কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ রুশনা বেগম করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার সকাল ১০টায় স্বাস্থ্যবিধি মেনে পৌর এলাকার সুপাতলা গ্রামের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। এর আগে সুপাতলা শাহী ঈদগাহ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। মৃত রুশনা বেগম (৫৫) সিলেটের বিয়ানীবাজার পৌরসভার নারী কাউন্সিলর ও প্যানেল মেয়র ছিলেন।

বগুড়া ॥ বগুড়ায় শনিবার করোনা আক্রান্ত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তার হলেন শাজাহানপুর বড়পাথার এলাকার খামারি হেফাজুল ইসলাম (৫০)। তিনি মোহাম্মদ আলী হাসপাতালের চিকিৎসাধীন ছিলেন। অপরজন শিবগঞ্জের মহাস্থান এলাকার ব্যবসায়ী শাখাওয়াত হোসেন (৭৫)। তিনি টিএমএসএস হাসপাতালে মারা যান। তাদের দুইজনের নমুনায় কোভিড পজিটিভ ছিল।

ফরিদপুর ॥ ফরিদপুরে করোনা উপসর্গ নিয়ে রথীন্দ্র নাথ ঘোষ (৭২) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক সাইদুর রহমান বলেন, মৃত্যুবরণকারী ওই ব্যক্তির করোনার উপসর্গ ছিল। শনিবার সকালে করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য তার শরীর থেকে উপাত্ত নেয়া হয়। তিনি বলেন, পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে ওই ব্যক্তি করোনাভাইরাসজনিত কোভিডে আক্রান্ত ছিলেন কিনা।

নড়াইল ॥ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্তুজার পিতা বঙ্গবন্ধু স্কোয়াড, নড়াইলের সভাপতি গোলাম মোর্তুজা স্বপন, মা হামিদা মোর্তুজা বলাকা, মামী কামরুন্নাহার কুহু এবং ছোট ভাইয়ের স্ত্রী সুমাইয়াসহ নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আবদুল মোমেন। তিনি বলেন, মাননীয় সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজার বাবা বঙ্গবন্ধু স্কোয়াডের সভাপতি গোলাম মোর্তুজা স্বপনসহ তার পরিবারের চারজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, এ নিয়ে নড়াইল জেলায় এ পর্যন্ত জেলার পুলিশ সুপারসহ ২৭ জন পুলিশ সদস্য, ২৯ জন সেনা সদস্য ও ১৬ জন চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের ৫৩ জন, সর্বমোট ৮৯৮জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইলের পুলিশ সুপার ও ১২ চিকিৎসকসহ ৫৬৪ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন এবং ১২ জন মারা গেছেন। তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ২৫ জন হাসপাতালে ও অন্যদের নিজ নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে এবং তারা সুস্থ আছেন।

নওগাঁ ॥ নওগাঁয় সাবেক এমপি প্রবীণ রাজনীতিবিদ ও দুই চিকিৎসকসহ মোট ৩০ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৯০ জনে। এ পর্যন্ত জেলায় মৃত্যুবরণ করেছেন ১৪ জন। শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২৩ জনকে। এ সময় ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১২ জনকে। এদিকে নওগাঁর পোরশা উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা করোনা মুক্ত হয়েছেন। শনিবার তিনি সাংবাদিকদের করোনা মুক্ত হওয়ার কথা নিশ্চিত করেছেন।

শেরপুর ॥ শেরপুরে এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম। শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে। শনিবার সকালে সিভিল সার্জন ডাঃ একে এম আনওয়ারুর রউফ ওই তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৩২৮ জন। সুস্থ হয়েছেন ২৯১ জন।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনিবার নতুন করে আরও ৭ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর মোট সংখ্যা দাঁড়াল ৭১৩ জন। এদিকে করোনাভাইরাসে মোট মৃত্যু হয়েছে ১২ জন। জেলার সাতটি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৫৬ জন।

মাগুরা ॥ শনিবার মাগুরায় আরও ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত হলো ৫৬০ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। সুস্থ হয়েছেন ৩৯৩ জন। হোম আইসোলেশনে আছেন ১৩৭ জন।

বরিশাল ॥ জেলায় নতুন করে আরও ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬০৭ জন।

শীর্ষ সংবাদ:
ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         দীর্ঘদিনের পরীক্ষিত নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         পারস্য উপসাগরে বিমানবাহী যুদ্ধজাহাজ মোতায়েন যুক্তরাষ্ট্রের         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল