শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতির জনক কোন দলের নয়-জি এম কাদের

জাতির জনক কোন দলের নয়-জি এম কাদের
  • ঢাকা-১৮ উপ-নির্বাচনে জাপা শেষ মূহুর্ত পর্যন্ত মাঠে থাকবে

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা-১৮ উপ-নির্বাচনে জাতীয় পার্টি শেষ মূহুর্ত পর্যন্ত মাঠে থাকবে। একটি গণতান্ত্রিক দল হিসেবে জাতীয় পার্টি প্রতিটি নির্বাচনে অংশ গ্রহণ করছে। যারা নির্বাচনে দলীয় প্রার্থীর সাথে কাজ করবেনা, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

শনিবার জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী অফিস মিলনায়তনে ঢাকা-১৭ আসনের ৭টি থানা জাতীয় পার্টি নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে পার্টি চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা-১৭ আসন ছিলো আমাদের, এই আসনে দলের প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বার বার নির্বাচিত হয়েছেন। আসনটি আমরা মহাজোটকে ছেড়ে দিয়েছি। আমরা আশা করছি, ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে মহাজোট প্রার্থী হিসেবে জাতীয় পার্টি প্রার্থী নির্বাচন করতে পারবেন। এ ব্যাপারে মহাজোটের সঙ্গে আলোচনা হবে বলেও জানান জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

জি এম কাদের আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন দেশ ও মানুষের স্বার্থে সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুর অবদান কোনভাবেই অস্বীকার করা যাবেনা। তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সংসদেই বলেছেন, জাতীয় পার্টি বঙ্গবন্ধুকে জাতির জনকের মর্যাদা দিতে চেয়েছিলেন। কিন্তু বিশেষ কারণে সেটা করতে পারেননি। তবে, সংসদে জাতির জনক মর্যাদা দেয়ার বিষয়ে জাতীয় পার্টি ভোট দিয়েছিল। বলেন, জাতির জনক কোন দলের নয়, জাতির জনক সারাদেশের সকল দলের। তাই ১৫ আগষ্ট জাতীয় পার্টির পক্ষ থেকে কর্মসূচী গ্রহণ করা হবে।

তিনি বলেন, আমাদের সংসদীয় সরকার ব্যবস্থায় সরকার প্রধান না চাইলে কিছুই হবেনা। তাই যারা রাজপথে হরতাল ও জ্বালাও-পোড়াও এবং বিশৃংখলা সৃষ্টি করে কোন দাবি আদায় করা সম্ভব নয়। তিনি বলেন, জাতীয় পার্টি বিরোধী দল হিসেবে ইতিবাচক রাজনীতি করছে। সংসদ ও রাজপথে আমরা যুক্তি দিয়ে কথা বলছি। আমরা দেশ ও জানগনের পক্ষে আমাদের বক্তব্য তুলে ধরছি। বলেন, সাধারণ মানুষ জাতীয় পার্টির রাজনীতি গ্রহণ করেছেন, তাই জাতীয় পার্টির সমর্থন বেড়েই চলেছে। দেশের মানুষ বিশ^াস করে, জাতীয় পার্টিকে দায়িত্ব দিলে দেশ ও জনগনের ভাগ্য উন্নয়নে সফল হবে।

এসময় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, করোনা ও বন্যার কারনে দেশে ভয়াবহ অবস্থা বিরাজ করছে। জাতীয় পার্টি ছাড়া কোন রাজনৈতিক দলই সাধারণ মানুষের পাশে নেই। রাজনৈতিক শুণ্যতায় জাতীয় পার্টি জনগনের দল হিসেবে আবারো প্রমাণ রেখেছে।

তিনি বলেন, রাজনৈতিক পট পরির্বতনে সরকার আসে সরকার যায় কিন্তু সাধারণ মানুষের ভাগ্যেও কোন পরিবর্তন হয়না। তাই জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করে গণমানুষের ভাগ্যের পরিবর্তন করতে হবে। তিনি বলেন, দেশের মানুষ উন্মুখ হয়ে চেয়ে আছে তৃতীয় শক্তির দিকে। জনগনের প্রত্যাশা পূরণ করতেই জাতীয় পার্টিকে শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি এস.এম. ফয়সল চিশতী, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, রেজাউল ইসলাম ভূঁইয়া। উপস্থিত ছিলেন- আমানত হোসেন, মোস্তাকুর রহমান মোস্তাক, শফিকুল ইসলাম শফিক, আহসান আদেলুর রহমান, মোস্তফা আল মাহমুদ, সুলতান আহমেদ সেলিম, ফকরুল আহসান শাহজাদা, হাজী মোঃ নাসির উদ্দিন সরকার, সৈয়দ মঞ্জুরুল হোসেন মঞ্জু, হুমায়ুন খান, আনোয়ার হোসেন তোতা, আনিস উর রহমান খোকন, কাজী আবুল খায়ের প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬         ছাত্রাবাসে গণধর্ষণ ॥ প্রতিবাদে উত্তাল এমসি কলেজ         দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনের উপনির্বাচন ॥ বাতিলের দাবি বিএনপি প্রার্থীর         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         হয়তো কয়েক মাসেও জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         পাবনার উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি- রিজভী         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন