বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশের হেলথ কেয়ার ব্র্যান্ড মেডিস্টোর

বাংলাদেশের হেলথ কেয়ার ব্র্যান্ড মেডিস্টোর
  • ডিজিটাল উদ্যোক্তা

আইটি ডট কম প্রতিবেদক ॥ ‘মেডিস্টোর’- নামটি শুনে নিশ্চয়ই ভাবছেন মেডিক্যাল বা মেডিসিনের সঙ্গে এর কোন সম্পর্ক আছে কিনা! জি, আপনি ঠিকই ধরেছেন- মেডিস্টোর হলো বাংলাদেশের প্রথম এবং সর্ববৃহৎ মেডিক্যাল সরঞ্জামাদি বিক্রয়ের অনলাইন মাধ্যম। স্বাস্থ্য সুরক্ষা বা সৌন্দর্যবর্ধন সম্বন্ধীয় যে কোন পণ্যের প্রয়োজনে মেডিস্টোর কাজ করে যাচ্ছে সুনিপুণভাবে। যেখানে আঙ্গুলের এক ছোঁয়াতেই পছন্দমতো প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা পণ্যটি পৌঁছে যাবে আপনার দোরগোড়ায়। এই অসাধারণ গল্পটা তৈরি করেছেন কামরুল হাসান। বাংলাদেশের গর্বিত তরুণ উদ্যোক্তা, অন্ট্র্যাপ্রেনর ক্লাব অব বাংলাদেশ (ই-ক্লাব) এর জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্বরত কামরুল প্রতিষ্ঠা করেছেন এই দেশের স্বয়ংসম্পূর্ণ অনলাইন হেলথ এন্ড মেডিক্যাল সার্ভিসেস কোম্পানি।

অবিশ্বাস্য মনে হচ্ছে? বলেছিলাম না- মেডিস্টোর স্বপ্নের প্রতিষ্ঠানের চেয়ে কোন অংশে কম নয়! বর্তমান ডিজিটাল সময়ে এসে জীবন যে কি ভীষণ ব্যস্ত হয়ে গেছে তা বলা দায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিদিন দৌড়াতে হয়। অফিসে বসের সন্তুষ্টি, ডেডলাইন, মিটিংয়ের পর মিটিং, পরিবার কিংবা সন্তানের খেয়াল রাখা- এতসব কাজের ভিড়ে নিজের স্বাস্থ্যের দিকে তাকানোই হয় না, স্বাস্থ্যের যত্ন নেয়া তো দূরের কথা। কিন্তু সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ছোটার সময় একটু থেমে নিজের দিকে না তাকালে যে লক্ষ্যে পৌঁছানোর চেয়ে হোঁচট খেয়ে পড়ে যাবার সম্ভাবনাই বেশি তা কি ভেবে দেখেছেন? তবে এই সময়টুকুটে বা কিভাবে কি করবেন? উত্তর খুবই সহজ- এ কাজটি আপনার হয়ে করে দেবে মেডিস্টোর। মেডিস্টোর তাদের বিশাল পণ্যের ভান্ডর থেকে আপনার জন্য উপযুক্ত পণ্যটি আপনাকে সরবরাহ করে স্বাস্থ্য সুরক্ষার অনেক ঝামেলা কমিয়ে দেবে।

অসাধারণ সব আয়োজন প্রতিষ্ঠানটির। ডায়াবেটিস মিটার, ডায়াবেটিস টেস্ট স্টিপ, থার্মোমিটার, ডিজিটাল ওয়েট স্কেল, ডিজিটাল ব্লাড প্রেশার মেশিন, হট ওয়াটার ব্যাগ, ফার্স্ট এইড বক্সসহ বিশ্বের নামী-দামী ব্র্যান্ডের সকল স্বাস্থ্য সুরক্ষার পণ্যের বিশাল সম্ভার আপনাকে অবাক করতে বাধ্য। এবং কি আপনি যদি কোন ডায়াগনস্টিক সেন্টারের সঙেমড় জড়িত হন বা কোন ল্যাবরেটরির দায়িত্বে থাকেন, তবে আপনার জন্যও রয়েছে খুশির খবর। কারণ মেডিস্টোর তাদের সংগ্রহে রাখে- আল্ট্রাসোনোগ্রাফ, ইসিজি, এক্স-রে, হরমোন, বায়োকেমিস্ট্রি এনজাইনারসহ বিভিন্ন ধরনের ডায়াগনস্টিক ও ল্যাবরেটরিতে প্রয়োজনীয় পণ্য।

কামরুলের ছোটবেলাটা ছিল ডানপিঠে, শৈশব এর বেশিরভাগ সময় এবং কৈশোর প্রচন্ড রকম দুরন্তপনা আর উচ্ছলতায় কেটেছে নানার বাড়ি ফেনীতে। ভাল ছাত্র হিসেবে সুখ্যাতি ছিল সর্বত্র। ১৯৯৯ তে এশিয়ান ডায়াগনস্টিক সেন্টার দিয়ে শুরু, আর ২০০৮ এ বহুজাতিক বিদেশী প্রতিষ্ঠান দাল্লা মেডিক্যাল সেন্টার দিয়ে শেষ। চাকরি ছেড়ে যে ভুল করেননি সেটার প্রমাণ তার গ্রাহকের দিকে তাকালে। ইউনিসেফ, এসএমসি, টয়োটা বাংলাদেশ, আইসিডিডিআরবি, ইউনিমেড ইউনিহেলথ, নাভানা লিমিটেড, ঢাবি, ইউএসএ এ্যাম্বাসি, কানাডিয়ান এ্যাম্বাসিসহ দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলো।

এছাড়া মেডিস্টোর হেলথকেয়ার পার্টনার হিসেবে আছেন গ্রামীণফোন, স্ট্যান্ডার্ড চ্যার্টার্ড, এনআরবি, সীমান্ত, প্রাইম, মিডিল্যান্ড, মেঘনা ব্যাংক, লংকা বাংলা ফিন্যান্স, বেসিস, নেক্সপার্কসহ বিভিন্ন প্রতিষ্ঠান। নিয়মিত মেডিক্যাল পণ্য সহবরাহ করছেন ইউনিসেফ, আইসিডিডিআরবি ছাড়াও বিভিন্ন সরকারী মেডিক্যাল কলেজ, রেলওয়ে হাসপাতাল, র‌্যাব হেডকোয়াটার্স, কোস্টগার্ডসহ অনেক প্রতিষ্ঠানে।

ভবিষ্যতকে আগেই হিসাব করে নেয়া কামরুল হাসান বলেন, প্রোডাক্টের গুণগত মান আর কাস্টমারের সন্তুষ্টি নিশ্চিত করে মেডিস্টোরের নিজস্ব ব্র্যান্ডের প্রোডাক্ট মার্কেটে নিয়ে আসা আমার উদ্দেশ্য। ভাবনায় নতুনত্ব, চ্যালেঞ্জ নেয়া ও সেটা হ্যান্ডেল করতে পারা এবং সেটায় লেগে থাকার প্রত্যয়ে আরও বেশি মানুষের কর্ম সংস্থান সৃষ্টি করে এবং মেডিস্টোরকে দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশেও একটি প্রতিষ্ঠিত ব্র্যান্ড হিসেবে দাঁড় করানো।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records