শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাট ব্যবসায়ীদের বকেয়া দ্রুত পরিশোধের দাবি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনের (বিজেএমসি) বন্ধকৃত খুলনা অঞ্চলের ৯টি পাট কলের কাছে সাধারণ পাট ব্যবসায়ীদের প্রায় ১৩০ কোটি টাকা বকেয়া রয়েছে। তারা অবিলম্বে বকেয়া পরিশোধের দাবি জানিয়েছে। আর বকেয়া পাওনা পরিশোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে। বুধবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সাধারণ পাট ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সাধারণ পাট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক শামীম আহম্মেদ মোড়ল। এ সময় সদস্য সচিব গাজী শরিফুল ইসলাম অহিদ, সংগঠনের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ টিপু সুলতানসহ বিভিন শ্রেণীর পাট ব্যবসায়ী উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে বলা হয়েছে, সারাদেশের ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকলের মধ্যে খুলনা অঞ্চলের নয়টি মিলের কাছে পাওনা ১৩০ কোটি টাকা, ঢাকা অঞ্চলের মিলগুলোর নিকট ৬০ কোটি টাকা এবং চট্টগ্রাম অঞ্চলের মিলগুলোর নিকট ৭৫ কোটি টাকা বকেয়া রয়েছে। বক্তরা বলেন, বিজেএমসি’র পাট সরবরাহকারীরা এখন পুঁজিহারা ও সর্বস্বান্ত হয়ে পথে বসেছে। বিজেএমসিতে যে সকল উৎপাদিত পণ্য বর্তমানে মজুদ রয়েছে সেটা বিক্রি করে ব্যবসায়ীদের পাওনা পরিশোধ করা সম্ভব। কিন্তু মিল বন্ধ ঘোষণার প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, আগামী ২০২১-২২ অর্থবছরের মধ্যে সকল দেনা-পাওনা পরিশোধ করা হবে। কিন্তু বর্তমানে ব্যবসায়ীরা পাওনাদারের চাপে অতিষ্ঠ হয়ে পড়েছে।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত