রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউএস-বাংলার ফ্লাইট এক সপ্তাহের জন্য বন্ধ করল চীন

জনকণ্ঠ ডেস্ক ॥ বাংলাদেশ থেকে চীনের গুয়াংঝুগামী ফ্লাইটে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ায় এক সপ্তাহের জন্য বেসরকারী ইউএস-বাংলা এয়ারলাইন্সের সব ফ্লাইট বাতিল করেছে চীনের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার জিএম মোঃ কামরুল ইসলাম বলেন, চীনের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের আদেশটি ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে শুক্রবার হাতে পেয়েছে। খবর বিডিনিউজের।

তিনি জানান, চীনের শতাধিক নাগরিক নিয়ে গত ২৭ জুন ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট গুয়াংঝু গেলে যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়। পরে তাদের পরীক্ষায় পাঁচজন যাত্রীর করোনাভাইরাস ‘পজিটিভ’ আসে। এরপর ৬ থেকে ১২ জুলাই পর্যন্ত তারা চীনে ইউএস-বাংলা এয়ারলাইন্সের গুয়াংঝুগামী সব ফ্লাইট বাতিল করেছে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স গুয়াংঝুতে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করছে জানিয়ে তিনি বলেন, এজন্য ১১ জুলাই গুয়াংঝুগামী ফ্লাইট পিছিয়ে ১৮ জুলাই নেয়া হয়েছে। এর আগে ঢাকা থেকে যাওয়া যাত্রীদের মধ্যে ‘উল্লেখযোগ্য সংখ্যকের’ করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ায় গত ৭ জুলাই এক সপ্তাহের জন্য বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দেয় ইতালি সরকার। বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন। এ অবস্থায় বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশীদের ফিরিয়ে আনা হচ্ছে। আর বাংলাদেশ থেকে বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশে যাচ্ছেন বিদেশী নাগরিকরা।

শীর্ষ সংবাদ:
করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের ॥ জো বাইডেন         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ৫৫ হাজার         ট্রাম্পকে পাঠানো চিঠিতে রাইসিন বিষ         পৃথক পতাকা ও সংবিধানের দাবি এনএসসিএন’র ॥ নয়া বিড়ম্বনা মোদি         অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে ॥ ইরান         যুক্তরাষ্ট্রে পার্টিতে বন্দুকধারীর হামলা ॥ নিহত ২, আহত ১৪         নতুন চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু         ভারত মহাসাগরে চীনের জাহাজ, বাড়ছে উত্তেজনা         নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে