শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করাচী স্টক এক্সচেঞ্জে জঙ্গী হামলা, নিহত ৬

করাচী স্টক এক্সচেঞ্জে জঙ্গী হামলা, নিহত ৬

পাকিস্তানের করাচীতে স্থানীয় স্টক এক্সচেঞ্জে জঙ্গী হামলার ঘটনায় দুই বেসামরিকসহ অন্তত ছয় জন নিহত হয়েছেন। সোমবার সকালের এ ঘটনায় পাক নিরাপত্তা বাহিনী চার হামলাকারীর সবাইকে হত্যা করেছে। প্রাথমিক প্রতিবেদনগুলোত বলা হয়েছে, স্থানীয় সময় সকাল ১০টার একটু আগে চার জঙ্গী তাদের গাড়ি থেকে নেমে গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়ে স্টক এক্সচেঞ্জ ভবনে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি চলায়। এতে অন্তত দুই বেসামরিক নিহত ও অনেকে আহত হয়। খবর ডন ও বিবিসির।

পুলিশের দাবি, তাদের নিরাপত্তা অভিযানে চার হামলাকারীও নিহত হয়। হামলাকারীদের কাছে ভারি অস্ত্রশস্ত্র ছিল। সব মিলিয়ে এ হামলার ঘটনায় প্রাণহানির সংখ্যা ৬। স্টক এক্সচেঞ্জ ভবনটির অবস্থান করাচীর উচ্চ নিরাপত্তা অঞ্চলে। কেন্দ্রীয় ব্যাংকসহ কয়েকটি বেসরকারী ব্যাংকেরও প্রধান কার্যালয় রয়েছে সেখানে। বিবিসি জানায় ভবনের মূল প্রবেশ পথে গ্রেনেড হামলা চালানোর পর ভেতরে প্রবেশ করে বন্দুকধারীরা। এরপর তারা গুলি ছুড়তে থাকে। তবে হামলাকারী ঠিক কতজন ছিল এবং তারা কারা সে সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। পাকিস্তান স্টক এক্সচেঞ্জের পরিচালক আবিদ আলী হাবিব বলেছেন, কার পার্ক থেকে এসে বন্দুকধারীরা হামলা চালায় এবং প্রত্যেকের ওপর গুলি চালাতে শুরু করে। তবে জিও টিভি বলছে ভবনের ভেতরে আটকে পড়া লোকজনকে পেছনের দরজা দিয়ে বের করে আনা হয়েছে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ