বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কে জিতবে লা লিগার এবারের আসরের শিরোপা?

কে জিতবে লা লিগার এবারের আসরের শিরোপা?

অনলাইন ডেস্ক ॥ শনিবার রাতে বার্সেলোনা ২-২ গোলে ড্র করেছে সেল্টা ভিগোর সঙ্গে। আর এর মধ্য দিয়ে স্প্যানিশ লা লিগার শিরোপার লড়াই জমে গেছে। কে জিতবে লা লিগার এবারের আসরের শিরোপা? চলুন লিগের অবশিষ্ট ম্যাচগুওলো বিশ্লেষণ করে দেখা যাক।

রিয়াল মাদ্রিদকে তাদের শেষ সাতটি ম্যাচের চারটি খেলতে হবে প্রতিপক্ষের মাঠে গিয়ে। আর তিনটি খেলতে হবে ঘরের মাঠে। অন্যদিকে বার্সেলোনাকে শেষ ছয়টি ম্যাচের তিনটি খেলতে হবে ঘরের মাঠে, তিনটি প্রতিপক্ষের মাঠে। ঘরের মাঠে রিয়াল আতিথ্য দিবে গেটাফে, আলাভেস ও ভিয়ারিয়ালকে। খেলতে যাবে এস্পানিওল, অ্যাথলেটিক ক্লাব, গ্রানাডা ও লেগানেসের মাঠে। অন্যদিকে বার্সেলোনা আতিথ্য দিবে অ্যাটলেটিকো মাদ্রিদ, এস্পানিওল ও ওসাসুনাকে। আর খেলতে যাবে ভিয়ারিয়াল, রিয়াল ভালাদোলিদ ও আলাভেসের মাঠে।

যদিও লিগে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মুখোমুখি আর কোনো লড়াই নেই। তবে লড়াই বার্সেলোনারটা তুলনামূলক একটু কঠিন। কারণ, তাদের পরবর্তী দুই ম্যাচের একটি শক্তিশালী অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে। অপরটি ভিয়ারিয়ালের সঙ্গে। অন্যদিকে আজকের পর রিয়াল মাদ্রিদ খেলতে যাবে এস্পানিওলের বিপক্ষে। এই ম্যাচটি কঠিন না হলেও অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে তাদের মাঠে খেলাটা হবে রিয়ালের জন্য কঠিন পরীক্ষার।

৩৩তম ম্যাচে ৩০ জুন রিয়াল মুখোমুখি হবে গেটাফের। আর বার্সেলোনা লড়বে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। ৩৪তম ম্যাচে ৫ জুলাই রিয়ালের প্রতিপক্ষ অ্যাথলেটিক ক্লাব। আর বার্সার প্রতিপক্ষ ভিয়ারিয়াল।

৩৫তম ম্যাচে রিয়াল লড়বে আলাভেসের বিপক্ষে। আর বার্সেলোনা এস্পানিওলের সঙ্গে। ৩৬তম ম্যাচে রিয়াল খেলতে যাবে গ্রানাডার মাঠে। আর বার্সেলোনা খেলতে যাবে রিয়াল ভালাদোলিদের মাঠে।

৩৭তম ম্যাচে বার্সেলোনা আতিথ্য দিবে ওসাসুনাকে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ আতিথ্য দিবে ভিয়ারিয়ালকে। ৩৮তম ও শেষ ম্যাচে বার্সেলোনা যাবে আলাভেসের মাঠে খেলতে। আর রিয়াল মাদ্রিদ আতিথ্য নিবে লেগানেসের কাছে থেকে।

তবে ম্যাচ বিশ্লেষণ করে বলা যায় শিরোপা কিছুটা রিয়াল মাদ্রিদের দিকে ঝুঁকে গেছে। কারণ, আজ রোববার (২৮ জুন) রাতে রিয়াল মাদ্রিদ তাদের ৩২তম ম্যাচে এস্পানিওলকে হারাতে পারলে বার্সেলোনার চেয়ে ২ পয়েন্টে এগিয়ে যাবে। অন্যদিকে বার্সেলোনা ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে উতরে গেলে সম্ভাবনা থাকবে। আর ড্র কিংবা হেরে গেলে পিছিয়ে যাবে আরো।

এখনো সাতটি ম্যাচ বাকি। তার উপর রিয়াল, বার্সা বলে কথা। দল যখন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা, তখন যেকোনো কিছু ঘটতে পারে। একটি ম্যাচে পা হড়কালেই শিরোপার দৌড়ে থেকে ছিটকে যাবে রিয়াল কিংবা বার্সা।

এখন দেখার বিষয় শেষ ম্যাচ পর্যন্ত কত নাটকের মঞ্চায়ন হয় এবং সব নাটকীয়তা শেষে কারা শিরোপা উঁচিয়ে ধরে শূন্যে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর        
//--BID Records