বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশাবাদী সিতলিনা

আশাবাদী সিতলিনা

স্পোর্টস রিপোর্টার ॥ জুনিয়র ক্যারিয়ারে আলো ছড়িয়েছিলেন এলিনা সিতলিনা বিশেষ করে ২০১০ সালে ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন হয়ে। সিনিয়র ক্যারিয়ারে অবশ্য এখন পর্যন্ত মেজর কোন শিরোপার দেখা পাননি তিনি। তথাপি গত মৌসুমে বিশ্ব টেনিসের প্রমীলা এককে নিজেকে বেশ ভালভাবেই মেলে ধরতে পেরেছিলেন ইউক্রেনের এই প্রতিভাবান খেলোয়াড়। দুটি গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের সেমিফাইনাল খেলেছেন ২৫ বছরের এই তারকা। শুধু তাই নয়, মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালেও জায়গা করে নিয়েছিলেন এলিনা সিতলিনা।

চলতি মৌসুমের শুরুতেও ঔজ্জ্বল্য ছড়িয়েছিলেন তিনি। মেক্সিকো ওপেনের শিরোপা জিতে দীর্ঘ সময়ের শিরোপাখরার আক্ষেপ ঘোচান ইউক্রেনের এই তারকা খেলোয়াড়। এর পরের সময়টা তো অবশ্য কেড়ে নিয়েছে করোনাভাইরাস। মার্চের পর থেকেই স্থগিত সবধরনের টেনিস টুর্নামেন্ট। তবে আবারও কোর্টে ফিরতে যাচ্ছে টেনিস। বিশেষ করে আগস্টের শেষের দিকেই কোর্টে গড়াবে ইউএস ওপেন। এরপর ফ্রেঞ্চ ওপেনও আয়োজন করার ইঙ্গিত দিয়েছেন আয়োজকরা। এই খবর অনেকের কাছেই স্বস্তি নিয়ে এসেছে নিঃসন্দেহে। কারও কারও মনে আবার প্রশ্নও উঠছে অনেক। এখনই কোর্টে টেনিস ফেরানোর আদর্শ সময় কিনা এমন কথাও বলছেন টেনিস তারকাদের অনেকে।

এলিনা সিতলিনার মনেও এমন প্রশ্ন। এ প্রসঙ্গে বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের পাঁচ নাম্বারে থাকা এলিনা সিতলিনা বলেন, ‘আবারও সবকিছুই আগেরমতো ফিরতে শুরু করেছে এটা অবশ্যই দারুণ খবর। কিন্তু তারপরও অনেক রকমের প্রশ্ন উঠতে শুরু করেছে। আমি মনে করি এগুলো কেবল আমার নয় বরং সবারই মনের কথা। প্রকৃতপক্ষে কোর্টে ফেরার জন্য আমাদের যে সকল প্রস্তাব দেয়া হচ্ছে সেগুলো মোটেও আদর্শ নয়। কেননা বলা হচ্ছে অসংখ্যবার টেস্ট করা হবে এবং আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হবে কিন্তু পয়েন্টের বিষয়টা কেমন হবে? তাছাড়া টাকার বিষয়টাও এখানে জড়িত। কিন্তু এসব ব্যাপারে সুস্পষ্ট কোন বার্তা নেই। যে কারণেই এ ব্যাপারে কিছু বলাটাও খুব কঠিন কাজ।’ সিতলিনা এ সময় আরও বলেন, ‘আমি বিশ্বাস করি, পরিস্থিতি এখনও সম্পূর্ণরূপে কঠিন। উদাহরণস্বরূপ- নতুন কড়া নিয়মে বলা হয়েছে আপনি যদি অসুস্থ হয়ে পড়েন কিংবা করোনাভাইরাসের লক্ষণ দেখা যায় সেক্ষেত্রে আপনাকে সরিয়ে ১৪ দিনের জন্য আইসোলেশনে পাঠানো হবে। সেটা যে রাউন্ডেই হোক না কেন? এ ব্যাপারটা এখনও সুস্পষ্ট না। টুর্নামেন্টে যদি কোন পয়েন্টই না থাকে তাহলে বিষয়টা কিভাবে এগিয়ে যাবে তা আমার কাছে বোধগম্য নয়। কেননা আপনি যখন আইসোলেশনে যাবেন তখন অনেক সময়ের ব্যাপার হবে। এ ব্যাপারটার মীমাংসা কিভাবে হবে সেটা অবশ্যই বড় ভূমিকা রাখবে।’

তারপরও ধীরে ধীরে কোর্টে টেনিস ফিরবে বলে দারুণ আশাবাদী ১৪টি শিরোপা জেতা এলিনা সিতলিনা। তিনি বলেন, ‘আমি মনে করি, সবকিছুই তারা আমাদের ভালর জন্য করবেন। কিন্তু সকল খেলোয়াড়ের জন্য সবকিছু করাটা সম্পূর্ণরূপেই খুব কঠিন কাজ। তারপরও সামনে সময় রয়েছে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর        
//--BID Records