মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে সরকারী জমিতে দোকান নির্মাণের হিড়িক

বরিশালে সরকারী জমিতে দোকান নির্মাণের হিড়িক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মহামারী করোনাভাইরাসের কারণে প্রশাসনসহ সাধারণ মানুষ আতঙ্কিত থাকলেও তার কোন প্রভাব পরেনি ভূমিদস্যু কিংবা দখলবাজদের ওপর। বরং করোনাভাইরাসকে পুঁজি করে ওই প্রভাবশালী মহলটি সরকারী জমিতে পাকাস্থাপণা নির্মাণ, সরকারী খালের জমি বিক্রি ও সওজের গাছ কর্তন শুরু করেছে।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার আশোকাঠী ফিলিং স্টেশনের সামনে সরকারী খাল দখল করে তার ওপর নির্মাণ করা হয়েছে একাধিক দোকান ঘর। এছাড়াও কয়েকটি দোকানের নির্মাণ কাজ এখনও চলমান রয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, মহাসড়কের পাশে (আশোকাঠী ফিলিং স্টেশনের সামনে) সরকারী খাল দখল করে তার মধ্যে প্রায় ৭/৮টি দোকান ঘর নির্মাণ করেছেন স্থানীয় প্রভাবশালীরা। এক্ষেত্রে কারও কাছ থেকে কোন প্রকার অনুমতি নেয়া হয়নি। তবে কয়েকজন দোকান উত্তোলনকারীরা জানিয়েছেন আশোকাঠী ফিলিং স্টেশন সংলগ্ন এলাকার বাসিন্দা নুরু ফকিরের কাছ থেকে তারা পজিশন ক্রয় করে দোকান ঘর উত্তোলন করেছেন।

অপরদিকে মহাসড়কের আশোকাঠী প্রশিক্ষা অফিস সংলগ্ন এলাকায় একটি সরকারী গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিলন ফকিরের বিরুদ্ধে। এছাড়া তিনি সরকারী খালের অধিকাংশ দখল করে পাকা স্থাপনা নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। গাছ কাটার বিষয়টি স্বীকার করে এ বিষয়ে সংবাদ প্রচার না করার জন্য অনুরোধ করেছেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিলন খলিফা। এছাড়া উজিরপুর উপজেলার পুরাতন জয়শ্রী এলাকায় সড়কের পাশে সরকারী জমিতে পাকাস্থাপনা নির্মাণ কাজ শুরু করেছে স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। করোনার মধ্যে প্রভাবশালীদের দখল বাণিজ্য অব্যাহত থাকলেও বিষয়টি দেখার যেন কেউ। এ বিষয়ে বরিশাল সওজের নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদ খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিটি অভিযোগের খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ        
//--BID Records