রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে সরকারী জমিতে দোকান নির্মাণের হিড়িক

বরিশালে সরকারী জমিতে দোকান নির্মাণের হিড়িক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মহামারী করোনাভাইরাসের কারণে প্রশাসনসহ সাধারণ মানুষ আতঙ্কিত থাকলেও তার কোন প্রভাব পরেনি ভূমিদস্যু কিংবা দখলবাজদের ওপর। বরং করোনাভাইরাসকে পুঁজি করে ওই প্রভাবশালী মহলটি সরকারী জমিতে পাকাস্থাপণা নির্মাণ, সরকারী খালের জমি বিক্রি ও সওজের গাছ কর্তন শুরু করেছে।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার আশোকাঠী ফিলিং স্টেশনের সামনে সরকারী খাল দখল করে তার ওপর নির্মাণ করা হয়েছে একাধিক দোকান ঘর। এছাড়াও কয়েকটি দোকানের নির্মাণ কাজ এখনও চলমান রয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, মহাসড়কের পাশে (আশোকাঠী ফিলিং স্টেশনের সামনে) সরকারী খাল দখল করে তার মধ্যে প্রায় ৭/৮টি দোকান ঘর নির্মাণ করেছেন স্থানীয় প্রভাবশালীরা। এক্ষেত্রে কারও কাছ থেকে কোন প্রকার অনুমতি নেয়া হয়নি। তবে কয়েকজন দোকান উত্তোলনকারীরা জানিয়েছেন আশোকাঠী ফিলিং স্টেশন সংলগ্ন এলাকার বাসিন্দা নুরু ফকিরের কাছ থেকে তারা পজিশন ক্রয় করে দোকান ঘর উত্তোলন করেছেন।

অপরদিকে মহাসড়কের আশোকাঠী প্রশিক্ষা অফিস সংলগ্ন এলাকায় একটি সরকারী গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিলন ফকিরের বিরুদ্ধে। এছাড়া তিনি সরকারী খালের অধিকাংশ দখল করে পাকা স্থাপনা নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। গাছ কাটার বিষয়টি স্বীকার করে এ বিষয়ে সংবাদ প্রচার না করার জন্য অনুরোধ করেছেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিলন খলিফা। এছাড়া উজিরপুর উপজেলার পুরাতন জয়শ্রী এলাকায় সড়কের পাশে সরকারী জমিতে পাকাস্থাপনা নির্মাণ কাজ শুরু করেছে স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। করোনার মধ্যে প্রভাবশালীদের দখল বাণিজ্য অব্যাহত থাকলেও বিষয়টি দেখার যেন কেউ। এ বিষয়ে বরিশাল সওজের নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদ খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিটি অভিযোগের খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর