শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় ডাক্তার, মুক্তিযোদ্ধাসহ আট জনের মৃত্যু

নিউজ ডেস্ক ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার রাত পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে তিন চিকিৎসক, দুই মুক্তিযোদ্ধা ও এক শিক্ষকসহ অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নারায়ণগঞ্জে ডাক্তার আলী আজগর, বাগেরহাটে ডাঃ উপেন্দ্রনাথ পাল ও সিরাজগঞ্জের শাহজাদপুরে ডাঃ ইউনুস আলী খান। এছাড়া, গাজীপুর ও ফরিদপুরে মারা গেছেন দুই মুক্তিযোদ্ধা। মৃত বাকিদের মধ্যে একজন প্রধান শিক্ষক রয়েছেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার।

নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আলী আজগর (৬৮) নামে এক ডাক্তারের মৃত্যু হয়েছে। তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের জামতলার বাসিন্দা। তিনি নগরীর ডিআইটির একটি চেম্বারে রোগী দেখতেন। এ নিয়ে এ জেলায় করোনাভাইরাসে দুই ডাক্তার, একজন স্টাফ নার্সসহ মোট ১০৮ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৭৬৭ জনে।

বাগেরহাট ॥ ফকিরহাট উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উপেন্দ্রনাথ পাল (৭৫) নামে অবস্রপ্রাপ্ত এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। বুধবার দুপুরে বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশিচত করে। এদিন দুপুরে স্বাস্থ্যবিধি মেনে ফকিরহাটের কেন্দ্রীয় মহাশ্মশানে তার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। চিকিৎসক উপেন্দ্রনাথ পাল ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ছিলেন। তার বাড়ি ফকিরহাট উপজেলা সদরের আট্টাকি গ্রামে। এদিকে, বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট ১৪৯ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে ৩০ জন সুস্থ হয়েছেন।

গাজীপুর ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার এখানে এক মুক্তিযোদ্ধা মারা গেছেন। তার নাম মোঃ মতিউর রহমান (৬৫)। বাড়ি গাজীপুর সিটি কর্পোরেশনের আদাবৈ এলাকায়। বন বিভাগের সাবেক সহকারী বন সংরক্ষক (এসিএফ)। এদিকে করোনা উপসর্গ নিয়ে এখানে এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একই দিন মারা গেছেন।

স্বজনরা জানান, কিছুদিন ধরে জ্বর, গলাব্যথা ও কাশিসহ করোনভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে ভুগছিলেন বীর মুক্তিযোদ্ধ মতিউর রহমান ও তার স্ত্রী এবং মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। এক পর্যায়ে মতিউর রহমানের অবস্থার অবনতি হয় এবং শ্বাসকষ্ট দেখা দেয়। বুধবার ভোরে তিনি মারা যান। সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকী জানান, ইসলামিক ফাউন্ডেশনের একটি প্রশিক্ষিত টিমের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফনের ব্যবস্থা করা হয়। এদিকে জেলার শ্রীপুর পৌরসভার আলহাজ ধনাই বেপারি মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন নাহীন (৪৪) করোনা উপসর্গ নিয়ে বুধবার বিকেলে চিকিৎসাধীন মারা গেছেন।

ফরিদপুর ॥ করোনাভাইরাসজনিত কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধাসহ দুজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত ১০টা ও সাড়ে ১১টার দিকে ফরিদপুরে করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন মারা যান তারা। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে মারা যান মুক্তিযোদ্ধা আব্দুর শুকুর মিয়া (৭৬)। তিনি ভাঙ্গা উপজেলার হামিরদী ইউনিয়নের মনসুরাবাদ গ্রামের মৃত শেখ সানাউল্লা। জ্বর, শ্বাসকষ্টসহ বিভিন্ন আলামত দেখা দেয়ায় গত ২০ জুন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি নমুনা দেন। গত সোমবার তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। বুধবার দুপুর ১২টার দিকে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আব্দুর শুকুর মিয়কে মনসুরাবাদ পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়।

এদিকে করোনা ডেডিকেটেড হাসপাতালে মঙ্গলবার রাত ১০টার দিকে মারা যান লুৎফুন্নাহার (৫০) নামে এক নারী। তিনি ভাঙ্গা উপজেলার নূরুল্লরাগঞ্জ ইউনিয়নের দক্ষিণ কান্দা গঙ্গাধরদী গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা সরোয়ার খানের স্ত্রী। মৃত্যুকালে তিনি স্বামী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। গত সোমবার তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকাল ১০টার দিকে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরাস্থানে দাফন দেয়া হয় লুৎফুন্নাহারকে। মঙ্গলবার ফরিদপুর মেডিক্যাল কলেজে করোনা শনাক্তকরণ ল্যাবে এই দুই জনের করোনা শনাক্ত হয়।

শাহজাদপুর, সিরাজগঞ্জ ॥ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসক ও বঙ্গবন্ধু পরিষদ শাহজাদপুর উপজেলা শাখার সভাপতি ডাঃ ইউনুস আলী খান বুধবার পৌনে ১১ টায় ঢাকার তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর। বাদ এশা শাহজাদপুর সরকারী বিশ^বিদ্যালয় কলেজ মাঠে মরহুমের প্রথম জানাজা শেষে তাকে তার গ্রামের বাড়ি পাবনা জেলার দুবলিয়াতে নিয়ে যাওয়া হয়। সেখানে তার দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কুষ্টিয়া॥ কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে আরও দুই রোগীর মৃত্যু হয়েছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতাল থেকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত ওই দুই রোগী বুধবার সকালে মারা যান। এরা হলেন- আসাদুল হক (৫৬) ও একাব্বর আলী (৬৮)। এ নিয়ে কুষ্টিয়ায় করোনা আক্রান্ত মোট ৬ জনের মৃত্যু ঘটল। বর্তমানে জেলায় শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ৪৩৬।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records