মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকোয় ভূমিকম্পে নিহত ৬

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে প্রশান্ত মহাসগরীয় উপকূলে ৭ দশমিক ৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে অন্তত ছয় জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকালের দিকের এ ভূমিকম্প কয়েকশত মাইল দূরে রাজধানী মেক্সিকো সিটিতেও অনুভূত হয়েছে এবং সেখানে বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিকম্পটির উপকেন্দ্র দক্ষিণাঞ্চলীয় ওহাকা রাজ্যের প্রশান্ত মহাসাগর তীরবর্তী রিজোর্ট শহর লা ক্রুসেসিতায় বলে মেক্সিকোর কর্তৃপক্ষ জানিয়েছে। খবর ওয়েবসাইটের।

হতাহতের ঘটনাগুলোও লা ক্রুসেসিতা ও এর আশপাশের এলাকাগুলোতে ঘটেছে। মেক্সিকোর পবর্তময় ওহাকা রাজ্যটি কফি, রসালো উদ্ভিদ মেসক্যাল ও স্পেনীয় ঔপনিবেশিক স্থাপত্যের জন্য পরিচিত। রয়টার্সের একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিক ভূমিকম্পের কয়েক ঘণ্টা পরও প্রাণঘাতী পরাঘাতের আশঙ্কায় উদ্বিগ্ন লা ক্রুসেসিতার বাসিন্দাদের বাড়ির বাইরে দাঁড়িয়ে থাকতে দেখেছেন।

স্থানীয় একজন কর্মকর্তা জানান, শহরের প্রায় ২০০ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে যার মধ্যে ৩০টি বাড়ি প্রায় ধ্বংস হয়ে গেছে। বাড়িগুলোর দেয়ালে বড় বড় ফাটল তৈরি হয়েছে।

বিমান বিধ্বস্তে নিহত ৬ ॥ মেক্সিকোর উত্তরাঞ্চলে পার্বত্য এলাকায় একটি ছোট আকারের বিমান বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছে। মঙ্গলবার কর্তৃপক্ষ একথা জানায়। স্থানীয় রাজ্য প্রসিকিউটর দফতর জানায়, জরুরী উদ্ধারকর্মীরা মেক্সিকোর উত্তরাঞ্চলীয় চিহুয়াহুয়া রাজ্যের পার্বত্য এলাকা থেকে পাইলট ও পাঁচ যাত্রীর লাশ উদ্ধার করেছে। চিহুয়াহুয়া প্রসিকিউটর দফতরের এক বিবৃতিতে বলা হয়, রাজ্য তদন্ত সংস্থার কর্মকর্তারা বালেজা অঞ্চলে বিধ্বস্ত এ বিমানের সন্ধান পায়। তারা সেখানে পাইলট ও পাঁচ যাত্রীকে মৃতাবস্থায় দেখতে পায়। বিমানটি সোমবার কামারগো নগরী থেকে উড্ডয়ন করে এবং ৮শ’ কিলোমিটার দূরে সিনালোয়ার গুয়াসেভে পৌঁছানোর আগে এটি নিখোঁজ হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records