মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকোয় একদিনে সর্বাধিক মৃত্যু

মেক্সিকোয় একদিনে সর্বাধিক মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ মহামারী করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। সঙ্গে অঞ্চল ভেদে বাড়ছে মৃত্যুও। তবে সম্মুখযোদ্ধা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমে প্রতিদিনই সুস্থ হচ্ছেন লাখ লাখ মানুষ। এদিকে বিশ্বজুড়ে করোনায় মারা গেছেন ৪ লাখ ৭৫ হাজার ৭৬ জন। আক্রান্ত হয়েছেন ৯২ লাখ ২৬ হাজার ৩১ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪৯ লাখ ৭০ হাজার ৮২৩ জন। খবর সিএনএন, বিবিসি, রয়টার্স, আলজাজিরা, সিনহুয়া ও এনডিটিভির।

একদিনে বিশ্বে সর্বাধিক মৃত্যু মেক্সিকোয় \ করোনাভাইরাসের তাণ্ডব অব্যাহত আছে। এরই মধ্যে শুধু মেক্সিকোতেই মৃত্যু হয়েছে ১ হাজার ৪৪ জনের। ফলে বিশ্বের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু হয়েছে উত্তর আমেরিকার এই দেশটিতে। মেক্সিকোতে একদিনে সর্বাধিক মৃত্যু হলেও করোনায় বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর আমেরিকারই আরেক দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৬১০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৩ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ। মৃত্যুর সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার দেশটিতে হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কয়েক সপ্তাহের ব্যবধানে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ১১ হাজার ছাড়িয়ে গেছে। আর মৃত্যু হয়েছে ৫১ হাজার ৪০৭ জনের। তবে সুস্থ হয়েছে ৫ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

৭ জুলাই থেকে পর্যটকদের জন্য খুলছে দুবাই \ করোনাভাইরাসে সংক্রমণের কারণে তিন মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর দুবাইয়ের পর্যটন শিল্প আবার চালু হচ্ছে। ৭ জুলাই থেকে পর্যটকদের প্রবেশে বাধানিষেধ তুলে নেয়ার ঘোষণা দিয়েছে দুবাই।

ভারতে আক্রান্ত ৪ লাখ ৪০ হাজার \ ভারতের করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৯৩৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এই বৃদ্ধির জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল চার লাখ ৪০ হাজার ২১৫ জন।

১০৯ দিনের মাথায় মৃত্যু নেই নেদারল্যান্ডসে \ মহামারী করোনাভাইরাসে সোমবার নেদারল্যান্ডসে কোন মৃত্যু হয়নি। গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৯ জন। এমনটাই জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। ৬ মার্চ দেশটিতে করোনায় প্রথম মৃত্যু হয়েছিল। ১০৯ দিনের মাথায় এই প্রথম মৃত্যুহীন দিন দেখলো ডাচরা।

করোনা মোকাবেলায় বৈশ্বিক নেতৃত্বহীনতাই হুমকি- ডবিøউএইচও \ বিশ্বব্যাপী করোনা মহামারী মোকাবেলায় বৈশ্বিক নেতৃত্বহীনতাকেই সবচেয়ে বড় হুমকি বলে মনে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডবিøউএইচও)। সোমবার (২২ জুন) দুবাইতে আয়োজিত স্বাস্থ্য বিষয়ক এক ভার্চুয়াল সামিটে অংশ নিয়ে এমন মন্তব্য করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস এ্যাডহানম গেব্রিয়েসাস।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের        
//--BID Records