মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা আক্রান্তদের চিকিৎসা সহায়তা দেবে জাপা ॥ জিএম কাদের

স্টাফ রিপোর্টার ॥ করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সহায়তা দেয়ার কথা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

সোমবার জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইলে জীবাণুনাশক স্প্রে গেট ও বিনামূল্যে মাস্ক বিতরণ কার্যক্রম উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

সাবেক মন্ত্রী ও জাপা চেয়ারম্যান বলেন, করোনা আক্রান্তদের সহায়তা করতে জাতীয় পার্টির পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হবে। এজন্য কাকরাইলের অফিসে একটি কন্ট্রোল রুম খোলা হচ্ছে। পার্টির করোনা মহামারী প্রতিরোধ সহায়ক কমিটি এই কন্ট্রোল রুম থেকে করোনা আক্রান্তদের চিকিৎসা, ওষুধ ও হাসপাতালে ভর্তিসহ সর্বাত্মক সহায়তা করবে।

করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হলে এই কমিটি মৃত ব্যক্তির দাফনেও সহায়তা করবে। জেলা ও উপজেলা পর্যায়ে এই কমিটি বিস্তৃত করা হবে। যতদিন করোনা মহামারী থাকবে ততদিন জাতীয় পার্টির করোনা মহামারী প্রতিরোধ সহায়তা কমিটি মানুষকে সহায়তা করতে কাজ করবে বলে ঘোষণা দেন এ সংসদ সদস্য।

করোনা আক্রান্তদের সহায়তার জন্য ঢাকাসহ সারা দেশে এলাকাভিত্তিক টিম গঠন করা হবে জানিয়ে কাদের বলেন, এই টিম করোনা আক্রান্তদের পরীক্ষা করতে সহায়তা করবে, চিকিৎসা সহায়তায় গাইড লাইন দেবে, কারো রিপোর্ট করোনা পজেটিভ এলে তাকে বাসা ও হাসপাতালে চিকিৎসা পেতে সহায়তা করবে। এছাড়া, করোনা নিয়ে সচেতনতা সৃষ্টি ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী যেমন মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হবে।

জাতীয় পার্টির করোনা মহামারী প্রতিরোধ সহায়তা কমিটির আহবায়ক ও প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য সচিব ডাঃ মোস্তাফিজুর রহমান আকাশ অনুষ্ঠানটি পরিচালনা করেন। এতে বিশেষ অতিথি ছিলেন পার্টির মহাসচিব মোঃ মসিউর রহমান রাঙ্গা। এছাড়া, ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ফকরুল আহসান শাহজাদাসহ দলের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন দলীয় কর্মকা- না থাকায় সমালোচনার মুখে পড়ে এরশাদের হাতে গড়া দল জাপা। দলের সাংগঠনিক স্থবিরতা নিয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে একের পর এক রিপোর্ট প্রকাশিত হয়। এতে অনেকটাই নড়েচড়ে বসে অভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত হয়ে ঝিমিয়ে থাকা জাপা। তড়িঘড়ি করে ৩১ সদস্যের বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে চালু করে টেলিমেডিসিন সেবা। এরপর দলীয় কার্যালয়ে কন্ট্রোল রুম খোলার ঘোষণা দিল দলটি। যদিও নিজেদের মধ্যে সৃষ্টি হওয়া বিরোধের বলয় থেকে বেরিয়ে আসতে পারেনি শীর্ষ নেতারা।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ৬৫ হাজার ছাড়াল         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         কিশোরগঞ্জে শোক-শ্রদ্ধায় শোলাকিয়ায় জঙ্গী হামলায় নিহতদের স্মরণ         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের        
//--BID Records