সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিএমএসডির পরিচালক নিয়োগের আদেশ বাতিল চায় বিএমএ–স্বাচিপ

সিএমএসডির পরিচালক নিয়োগের আদেশ বাতিল চায় বিএমএ–স্বাচিপ

অনলাইন রিপোর্টার ॥ কেন্দ্রীয় ঔষধাগারের ( সিএমএসডি) পরিচালক পদে প্রশাসন ক্যাডার থেকে নিয়োগ দেওয়ার আদেশ বাতিলের দাবি জানিয়ে জনপ্রশাসন সচিবকে চিঠি দিয়েছে পেশাজীবী চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও আওয়ামীলীগ পন্থী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

আজ শনিবার সিএমএসডির পরিচালকের পদ থেকে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল্লাহকে প্রত্যাহার করে সেনাবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন আবু হেনা মোরশেদ জামানকে। তিনি বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনে ডেপুটি সেত্রেটারি জেনারেল পদে নিয়োজিত ছিলেন।

বিএমএ ও স্বাচিপ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে লিখেছেন, 'দেশের এই ক্রান্তিলগ্নে প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তাকে এই পদে নিয়োগ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি একটি অশনিসংকেতের ইঙ্গিত বহন করছে।' এই পদায়ন 'অত্যন্ত উদ্বেগের' বলেও মন্তব্য করেন তাঁরা।

চিঠিতে স্বাক্ষর করেছেন বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দীন ও মহাসচিব মো. ইহতেশামুল হক চৌধুরী এবং স্বাচিপ সভাপতি এম ইকবাল আর্সলান ও মহাসচিব এম এ আজিজ।

চিকিৎসক নেতারা চিঠিতে লিখেছেন, প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা স্বাস্থ্য ব্যবস্থার যাবতীয় চিকিৎসা সামগ্রী কেনাকাটার সঙ্গে কোনোভাবেই সম্পৃক্ত নন। এর আগে এই পদে সামরিকবাহিনীর জ্যেষ্ঠ চিকিৎসক কর্মকর্তারা ধারাবাহিকভাবে দায়িত্ব পালন করে আসছিলেন। দেশের এই ক্রান্তিলগ্নে প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তাকে এই পদে নিয়োগ গ্রহণযোগ্য নয়।

বিএমএ ও স্বাচিপ অনতিবিলম্বে সিএমএসডির পরিচালক পদে একজন চিকিৎসক কর্মকর্তাকে নিয়োগের দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) নতুন পরিচালকে হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদ উল্লাহকে সেনাবহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা আদেশ জারি করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত শুক্রবার (২২ মে) জারি করা আদেশে অতিরিক্ত সচিব আবু হেনা মোরশেদ জামানকে কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক নিয়োগ দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records