বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় ক্ষুধার্তদের জন্য হোম কনসার্ট

  • সংস্কৃতি সংবাদ

স্টাফ রিপোর্টার ॥ প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্তব্ধ সাংস্কৃতিক অঙ্গন। মঞ্চে আলো জ্বলছে না, শূটিং বন্ধ, সিনেমা হল বন্ধ। সব মিলিয়ে সাংস্কৃতিক অঙ্গনে বিরাজ করছে ভয়াবহ পরিস্থিতি। এ সময়ও থেমে নেই দেশের প্রথিতযশা সঙ্গীতশিল্পীরা। অতীতেও দেশের বিভিন্ন সঙ্কটময় মুহূর্তে এগিয়ে এসেছেন দেশের সঙ্গীতশিল্পীরা। গান গেয়ে, সুর তুলে বা বাজনা বাজিয়ে যেমন অবদান রেখেছেন, তেমনি স্বেচ্ছাসেবক হিসেবেও ছিলেন প্রথম সারিতে। আর এবারও তার ব্যতিক্রম নয়। শহরের মানুষের খাবারের চাহিদা নিশ্চিত করতে দিন রাত শ্রম দিয়ে যাচ্ছে অনেক হৃদয়বান ব্যক্তি। আর তাদের এই সংগ্রামে এবার পাশে এসে দাঁড়িয়েছেন সঙ্গীতশিল্পীরা। করোনাভাইরাসের বিরুদ্ধে মানবিক যুদ্ধে লড়তে বিশেষ আয়োজনে অংশ নিচ্ছেন চার জনপ্রিয় শিল্পী। তারা হলেনÑ তাহসান, তপু, রাফা ও মিনার। কনসার্টের আদলে এই অনুষ্ঠানে বাসা থেকে সরাসরি গাইবেন তারা। আর সেখান থেকে প্রাপ্ত অর্থ দেয়া হবে ক্ষুধার্তদের খাবারের জন্য। আগামী ২৩ ও ২৪ মে দু’দিন এ আয়োজন হবে। এতে দুজন করে অংশ নেবেন বলে জানিয়েছে আয়োজক ‘মিউজিক এ্যাগেনিস্ট হাঙ্গার’ নামের অনলাইন গ্রুপ। আয়োজকরা জানান, এতে করে দরিদ্রদের জন্য তহবিল গঠনের চেষ্টা চলছে। অন্যদের দান করা অর্থ দিয়ে ক্ষুধার্তদের খাবার দেয়া হবে। হোম কনসার্টে ২৩ মে অংশ নেবেন শিল্পী তাহসান ও রাফা। আর ২৪ মে থাকছেন শিল্পী তপু ও মিনার। তাহসান বলেন, ত্রাণ সংগ্রহের জন্য এ আয়োজনটি হচ্ছে। আমি অনুরোধ করব, সামর্থ্যবানরা যেন এগিয়ে আসেন। এই শিল্পী আরও জানান, প্রথমদিনের আয়োজনের প্রথম ঘণ্টায় রাত ১০টায় গাইবেন রাফা। এরপর ১১টা থেকে তিনি পরিবেশনায় অংশ নেবেন। গানের পাশাপাশি পিয়ানোও বাজাবেন তাহসান।

ঠিক একইভাবে দ্বিতীয় দিনের আয়োজনে এক ঘণ্টা করে গাইবেন মিনার ও তপু। দুটি কনসার্ট থেকে পাওয়া অর্থ পাবলিক হেলথ ফাউন্ডেশন বাংলাদেশ দরিদ্রের মাঝে বিতরণ করবে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১