মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় ক্ষুধার্তদের জন্য হোম কনসার্ট

  • সংস্কৃতি সংবাদ

স্টাফ রিপোর্টার ॥ প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্তব্ধ সাংস্কৃতিক অঙ্গন। মঞ্চে আলো জ্বলছে না, শূটিং বন্ধ, সিনেমা হল বন্ধ। সব মিলিয়ে সাংস্কৃতিক অঙ্গনে বিরাজ করছে ভয়াবহ পরিস্থিতি। এ সময়ও থেমে নেই দেশের প্রথিতযশা সঙ্গীতশিল্পীরা। অতীতেও দেশের বিভিন্ন সঙ্কটময় মুহূর্তে এগিয়ে এসেছেন দেশের সঙ্গীতশিল্পীরা। গান গেয়ে, সুর তুলে বা বাজনা বাজিয়ে যেমন অবদান রেখেছেন, তেমনি স্বেচ্ছাসেবক হিসেবেও ছিলেন প্রথম সারিতে। আর এবারও তার ব্যতিক্রম নয়। শহরের মানুষের খাবারের চাহিদা নিশ্চিত করতে দিন রাত শ্রম দিয়ে যাচ্ছে অনেক হৃদয়বান ব্যক্তি। আর তাদের এই সংগ্রামে এবার পাশে এসে দাঁড়িয়েছেন সঙ্গীতশিল্পীরা। করোনাভাইরাসের বিরুদ্ধে মানবিক যুদ্ধে লড়তে বিশেষ আয়োজনে অংশ নিচ্ছেন চার জনপ্রিয় শিল্পী। তারা হলেনÑ তাহসান, তপু, রাফা ও মিনার। কনসার্টের আদলে এই অনুষ্ঠানে বাসা থেকে সরাসরি গাইবেন তারা। আর সেখান থেকে প্রাপ্ত অর্থ দেয়া হবে ক্ষুধার্তদের খাবারের জন্য। আগামী ২৩ ও ২৪ মে দু’দিন এ আয়োজন হবে। এতে দুজন করে অংশ নেবেন বলে জানিয়েছে আয়োজক ‘মিউজিক এ্যাগেনিস্ট হাঙ্গার’ নামের অনলাইন গ্রুপ। আয়োজকরা জানান, এতে করে দরিদ্রদের জন্য তহবিল গঠনের চেষ্টা চলছে। অন্যদের দান করা অর্থ দিয়ে ক্ষুধার্তদের খাবার দেয়া হবে। হোম কনসার্টে ২৩ মে অংশ নেবেন শিল্পী তাহসান ও রাফা। আর ২৪ মে থাকছেন শিল্পী তপু ও মিনার। তাহসান বলেন, ত্রাণ সংগ্রহের জন্য এ আয়োজনটি হচ্ছে। আমি অনুরোধ করব, সামর্থ্যবানরা যেন এগিয়ে আসেন। এই শিল্পী আরও জানান, প্রথমদিনের আয়োজনের প্রথম ঘণ্টায় রাত ১০টায় গাইবেন রাফা। এরপর ১১টা থেকে তিনি পরিবেশনায় অংশ নেবেন। গানের পাশাপাশি পিয়ানোও বাজাবেন তাহসান।

ঠিক একইভাবে দ্বিতীয় দিনের আয়োজনে এক ঘণ্টা করে গাইবেন মিনার ও তপু। দুটি কনসার্ট থেকে পাওয়া অর্থ পাবলিক হেলথ ফাউন্ডেশন বাংলাদেশ দরিদ্রের মাঝে বিতরণ করবে।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records