শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৫১

করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৫১

অনলাইন রিপোর্টার ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭০ জনে। পাশাপাশি একই সময়ে নতুন করে আরও এক হাজার ২৫১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জনে। আগেরদিনের তুলনায় এদিন শনাক্তের সংখ্যা কমেছে ৩৫১ জন।

মঙ্গলবার দুপুরে করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯১টি নমুনা সংগ্রহ করা হয়। এগুলোর মধ্যে পরীক্ষা করা হয় ৮ হাজার ৪৪৯টি নমুনা। এ নিয়ে দেশে এক লাখ ৯৩ হাজার ৬৪৫টি নমুনা পরীক্ষা করা হলো। নতুন নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ২৫১ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। এতে করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১২১ জনে। পাশাপাশি একই সময়ে আক্রান্তদের মৃত্যু হয়েছে আরও ২১ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৭০ জনে।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪০৮ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৯৯৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ৬০টি ল্যাব বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে দুইজনের বয়স ছিল সত্তরের বেশি। এছাড়া ৪ জনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরেরর মধ্যে, ৫ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে।

বুলেটিনে তিনি করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

শীর্ষ সংবাদ:
আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি