শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ জন করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ জন করোনায় আক্রান্ত

অনলাইন রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ জনে। আর মারা গেছেন পাঁচ জন।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলেন এসব তথ্য জানান।

তিনি বলেন, নতুন আক্রান্ত দু’জনই পুরুষ। তাদের একজনের বয়স ৫৭ বছর। তিনি সৌদি আরব থেকে এসেছেন। তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। তবে তার ডায়াবেটিস আছে। আরেকজনের বয়স ৫৫ বছর। তার বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই। তারও ডায়াবেটিস ও উচ্চরক্ত আছে। তারা দু’জনই শারীরিবভাবে সুস্থ আছেন। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হটলাইনে ফোন এসেছে ৩ হাজার ৬৩টি। এর মধ্যে করোনা সংক্রান্ত কল এসেছে ২ হাজার ৯৯৭টি। আর গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১৪০। এর মধ্যে দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সর্বমোট এক হাজার ৬০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি বলেন, করোনা আক্রান্ত ৪৯ জনের মধ্যে আরও ছয় জনের শরীরে সংক্রমণ আর নেই। তাদের মধ্যে একজনের বয়স ৭০ বছর। চার জনের বয়স ৩০-৪০ এর কোঠায়। একজনের বয়স ৪০ এর কোঠায়। এদের মধ্যে একজন নার্স। তিনি সুস্থ হয়েছেন। সব মিলিয়ে ২১ জন করোনামুক্ত হয়েছেন।

ডা. মীরজাদী বলেন, সারাদেশে এখনও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩৮ জন। আর ৭৫ জন আছেন আইসোলেশনে। আইইডিসিআরের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর, জনস্বাস্থ্য প্রতিষ্ঠান এবং চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এ পরীক্ষাগুলো করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
আঙ্গিনায় সবজি চাষ ॥ করোনা পরবর্তী সঙ্কট মোকাবেলায় পারিবারিক কৃষিতে জোর         করোনা থেকে মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছি         বাজেটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার কৌশল নেয়া হচ্ছে         করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩         সংক্রমণের শুরুতেই ওষুধ দিলে করোনায় মৃত্যু শূন্য         বাংলামোটরে বাসচাপায় দুজন নিহত, চালক গ্রেফতার         করোনার কারণে আম রফতানি অনিশ্চিত         শব্দ দূষণের যন্ত্রণা থেকে আপাতত মুক্ত রাজধানীবাসী         সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছেই         করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু         চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের তীব্র সঙ্কট         ৫৫ শতাংশ সক্ষমতায় শতভাগ কর্মী রাখা সম্ভব নয়         স্পেনে করোনায় চারদিনে কেউ মরেনি ॥ নতুন মৃত্যুপুরী মেক্সিকো         আইএমএফের ঋণে রিজার্ভে নতুন রেকর্ড         অর্থনীতি একেবারে স্থবির অবস্থায়, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করেছি ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩         স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে আরও ঘনীভূত করবে ॥ সেতুমন্ত্রী         সরকারি চাকরীজীবিদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে         ১৩ বছরের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন         জুন থেকে শুরু হবে শ্রমিক ছাঁটাই : ড. রুবানা হক        
//--BID Records