বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রী আজ ডিসিদের দিকনির্দেশনা দেবেন

বিশেষ প্রতিনিধি ॥ নোভেল করোনাভাইরাস মোকাবেলায় মাঠ প্রশাসনের কর্মকা- সম্পর্কে অবহিত, চলমান কার্যক্রমের সমন্বয় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দিতে জেলা প্রশাসকদের (ডিসি) সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও বার্তায় ডিসিদের সঙ্গে কথা বলে বিশেষ নির্দেশনা দেবেন মাঠ প্রশাসনকে।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস গণমাধ্যমকে জেলা প্রশাসকদের সঙ্গে প্রধানমন্ত্রীর আজ মঙ্গলবারের ভিডিও কনফারেন্সের তথ্য জানিয়ে বলেন, অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতার সরাসরি সম্প্রচার করবে।

গণভবন সূত্রে জানা গেছে, সব বিভাগীয় কমিশনারদের ভিডিও কনফারেন্সে যুক্ত করা হবে। বিভাগীয় কমিশনাররা তাদের আওতাধীন জেলার ডিসিদের যুক্ত রাখবেন। প্রধানমন্ত্রী যখন যে ডিসির সঙ্গে কথা বলতে চাইবেন তখন সেই ডিসিকে যুক্ত করা হবে। এভাবে জেলা প্রশাসকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী।

এছাড়া বর্তমান পরিস্থিতিতে মাঠ পর্যায়ে করোনাভাইরাস মোকাবেলায় ডিসিরা কিভাবে কাজ করছেন সে বিষয়ে জানবেন প্রধানমন্ত্রী। এছাড়া এই সময় তাদের কিভাবে কাজ করতে হবে এবং অসহায়দের কাছে কিভাবে খাবার পৌঁছে দিতে হবে সে বিষয়েও প্রধানমন্ত্রী দিকনির্দেশনা দেবেন।

জানা গেছে, করোনাভাইরাস মোকাবেলায় সম্পৃক্ত কয়েকটি মন্ত্রণালয়ের মন্ত্রী-সচিবদেরও আজকের ভিডিও কনফারেন্সে যুক্ত রাখা হতে পারে। সেখানে মন্ত্রিপরিষদ সচিব ছাড়াও সশস্ত্রবাহিনী বিভাগের কয়েকজন কর্মকর্তা ওই ভিডিও কনফারেন্সে যুক্ত থাকতে পারেন।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি