বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাস-এডিস মশা দুটিই বিপদজনক : আতিকুল ইসলাম

করোনা ভাইরাস-এডিস মশা দুটিই বিপদজনক : আতিকুল ইসলাম

অনলাইন রিপোর্টার ॥ করোনা ভাইরাস ও এডিস মশা দুটিই বিপদজনক। সবাই মিলে একসঙ্গে করোনা ভাইরাসকে যেভাবেই হোক প্রতিহত করতে হবে। ঠিক একইভাবে এডিস মশা কমাতে এলাকা ও বাসা বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) মিরপুর শেরেবাংলা নগরে ডিএনসিসির ৭ নম্বর ওয়ার্ডে করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ওয়াটার বাউজার গাড়িতে করে বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন নবনির্বাচিত মেয়র মো. আতিকুল ইসলাম।

আতিকুল ইসলাম বলেন, ক্লোরিন মিশিয়ে রাস্তাঘাট জীবাণুমুক্ত করা হচ্ছে। একই মেশিনে বিভিন্ন বাসাবাড়ি ও বাজারগুলোকে ডিজইনফেক্টেট করতে হচ্ছে। অবশ্যই এটি একটি বাড়তি চাপ। আমাদের মশা বেড়ে গেছে। এটি বাস্তব। আপনারা সবাই বাসায় আছেন। এই মুহূর্তে আমি সবাইকে অনুরোধ করবো, আপনাদের বাসা বাড়িরগুলো পরিষ্কার রাখবেন। বাসার ছাদ, বাসার সামনের ড্রেন সবাই মিলে পরিষ্কার করি। নিজের কাজ নিজে করতে কোনো অসুবিধা নাই।

মশক কর্মীদের ওষুধ ছিটানো কার্যক্রম নিয়ে তিনি বলেন, মশক কর্মীদের সকাল আটটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত মশার ওষুধ ছিটানোর নিয়ম। কিন্তু বাস্তবে অনেকে ওষুধ ছিটাচ্ছে না। বর্তমানে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে কার্যক্রম মনিটরিং করা। আমাদের ওষুধের সমস্যা নেই। আমরা যে ওষুধ পরিবর্তন করেছি, সে ওষুধ আমাদের কাছে আছে। আমাদের কাছে ওষুধ ও স্প্রেম্যান আছে।

জনসাধারণকে উদ্দেশ্য করে আতিকুল ইসলাম বলেন, আমাদের যেখানে ওষুধ ছেটানো হচ্ছে সেখানে সবাই আসুন। ওষুধ ছেটানো কার্যক্রম মনিটরিং করার জন্য। আমরা যদি সঠিকভাবে ওষুধ ছিটানো মনিটরিং করতে পারি তাহলে আমরা এই এডিস মশা অনেকাংশে কমাতে পারবো।

এ কার্যক্রম পরিদর্শনে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম এবং প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records