রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাসের কারণে আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন : জি এম কাদের

করোনা ভাইরাসের কারণে আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন : জি এম কাদের

স্টাফ রিপোর্টার ॥ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, করোনা ভাইরাসের কারণে আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন। সরকারের রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরামর্শ মেনে চলুন। এদিকে ওয়ার্কার্স পার্টি বলছে, স্বাস্থ্যবিধি মেনে করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে জয়লাভ করতে হবে। বুধবার জাপার পক্ষ থেকে বিবৃতিতে এসব কথা বলা হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। মহান ও তাৎপর্যপূর্ণ এই দিনে আমি দেশবাসী এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থানরত বাংলাদেশীকে প্রাণঢালা অভিনন্দন ও ভালোবাসা জানাচ্ছি।

এক বাণীতে জিএম কাদের বলেন, গভীর কৃতজ্ঞতায় স্মরণ করছি বাঙালী জাতির পিতা, মহান মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যিনি বাঙালি জাতির মুক্তির দূত হিসেবে আবির্ভূত হয়ে সারাজীবন নিবেদিত ছিলেন বাঙালির অধিকার, স্বাধিকার, স্বাধীনতা ও আর্থ-সামাজিক উন্নয়নে।

তিনি বলেন, বিনম্র চিত্তে স্মরণ করছি ৩০ লাখ বীর শহীদদের। মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করে যারা আমাদের লাল-সবুজের পতাকা উপহার দিয়েছেন। সশ্রদ্ধ সালাম সেইসব বীর মুক্তিযোদ্ধাদের প্রতি যারা জীবনবাজি রেখে লড়াই করেছেন আমাদের স্বাধীনতা ও মুক্তির জন্য।

জাপা চেয়ারম্যান বলেন, পরম শ্রদ্ধায় স্মরণ করছি বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদকে। মহান মুক্তিযুদ্ধে অর্জিত স্বাধীন বাংলাদেশের উন্নয়নে যার অপরিসীম অবদান অক্ষয় হয়ে থাকবে। তিনি বলেন, স্বাধীনতা সংগ্রাম বাঙালির জীবনে অবিনশ্বর চেতনা। মহান স্বাধীনতা বাঙালির শ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের গৌরবোজ্জল উত্তাল দিনগুলো আমাদের আজীবন পথ দেখাবে। সুখী ও সম্বৃদ্ধশালী নতুন বাংলাদেশ গড়তে অসীম শক্তিতে অনুপ্রেরণা যোগাবে।

জিএম কাদের বলেন, আজ এমন একটি সময়ে স্বাধীনতার জন্মজয়ন্তী আমাদের সামনে, যখন কোভিড-১৯ নামের প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। ঘাতক করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে আমাদের প্রিয় বাংলাদেশেও। দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আতঙ্কিত না হয়ে সচেতন থাকুন। সরকারের রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরামর্শ মেনে চলুন। কারণ আমাদের সচেতনতাই করোনাভাইরাসকে পরাভূত করবে। আমরা আগামী প্রজন্মের জন্য গড়বো হুসেইন মুহম্মদ এরশাদ এর স্বপ্নের নতুন বাংলাদেশ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬