বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিখোঁজের দেড় বছর পর ফিরেছেন সাবেক র‌্যাব কর্মকর্তা

স্টাফ রিপোর্টার ॥ নিখোঁজের প্রায় দেড় বছর পর রাজধানীর মিরপুরের ডিওএইচএস এলাকায় নিজ বাসায় ফিরে এসেছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৭-এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান। এ ব্যাপারে শনিবার সন্ধ্যার দিকে পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জনকণ্ঠকে জানান, শুক্রবার রাত ১২টার দিকে হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার আমাকে ফোন দেয়। তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন। তবে তার চিকিৎসা প্রয়োজন বলে শামীমা জানান। তাই চিকিৎসকের কাছে নিয়ে গেছেন। জিডির তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুল ইসলাম জানান, এখনও তার সঙ্গে দেখা করিনি। তিনি কিছুটা স্বাভাবিক হলে তার সঙ্গে কথা বলব। তিনি জানান, হাসিনুর রহমান বাসার বাইরে আছেন। স্বজনরা তার সঙ্গে রয়েছেন। হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার জানান, রাত সাড়ে ১১টা থেকে ১২টার দিকে তার স্বামী হাসিনুর রহমান ডিওএইচএস বাসায় আসেন। এ সময় তার প্রেসার বেশি ছিল। পরে তাকে প্রেসারের ওষুধ দেয়া হয়েছে। এখন বিশ্রাম নিচ্ছেন। আগেও সে নিয়মিত চেকআপের মধ্যে ছিল। তার সেই নিয়মিত চেকআপের জন্য চিকিৎসকের কাছে নিতে হবে। শামীমা আক্তার জানান, হাসিনুর শারীরিকভাবে সুস্থ হলেও মানসিকভাবে বিপর্যস্ত। আমরা কোন কিছু জিজ্ঞাসা করছি না। তিনি ফেরত এসেছেন এটাই আমাদের পরিবারের জন্য বড় বিষয়। সবার কাছে দোয়া প্রার্থী।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানান, ২০১৮ সালের ৮ আগস্ট থেকে নিখোঁজ ছিলেন সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান। তার পরিবার জানায়, ওইদিন রাত সাড়ে ১০টার দিকে মিরপুরের ডিওএইচএস এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন লোক তাকে গাড়িতে তুলে নিয়ে যায়। এই ঘটনায় পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তারা। এই জিডি তদন্তের জন্য এসআই মনিরুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়। সূত্রগুলো জানায়, হাসিনুর রহমান র‌্যাবের ব্যাটালিয়ন ৭-এর অধিনায়ক থাকাকালীন তার বিরুদ্ধে হিযবুত তাহরীরের সম্পৃক্ততার অভিযোগ ওঠে। পরবর্তীতে তাকে সেনাবাহিনীতে ফেরত দেয়া হলে তিনি চাকরিচ্যুত হন। তবে তার পরিবার সবসময় এই অভিযোগ অস্বীকার করে আসছেন। তিনি র‌্যাব ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-তে কাজ করেছেন।

শীর্ষ সংবাদ:
দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’