শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিখোঁজের দেড় বছর পর ফিরেছেন সাবেক র‌্যাব কর্মকর্তা

স্টাফ রিপোর্টার ॥ নিখোঁজের প্রায় দেড় বছর পর রাজধানীর মিরপুরের ডিওএইচএস এলাকায় নিজ বাসায় ফিরে এসেছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৭-এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান। এ ব্যাপারে শনিবার সন্ধ্যার দিকে পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জনকণ্ঠকে জানান, শুক্রবার রাত ১২টার দিকে হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার আমাকে ফোন দেয়। তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন। তবে তার চিকিৎসা প্রয়োজন বলে শামীমা জানান। তাই চিকিৎসকের কাছে নিয়ে গেছেন। জিডির তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুল ইসলাম জানান, এখনও তার সঙ্গে দেখা করিনি। তিনি কিছুটা স্বাভাবিক হলে তার সঙ্গে কথা বলব। তিনি জানান, হাসিনুর রহমান বাসার বাইরে আছেন। স্বজনরা তার সঙ্গে রয়েছেন। হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার জানান, রাত সাড়ে ১১টা থেকে ১২টার দিকে তার স্বামী হাসিনুর রহমান ডিওএইচএস বাসায় আসেন। এ সময় তার প্রেসার বেশি ছিল। পরে তাকে প্রেসারের ওষুধ দেয়া হয়েছে। এখন বিশ্রাম নিচ্ছেন। আগেও সে নিয়মিত চেকআপের মধ্যে ছিল। তার সেই নিয়মিত চেকআপের জন্য চিকিৎসকের কাছে নিতে হবে। শামীমা আক্তার জানান, হাসিনুর শারীরিকভাবে সুস্থ হলেও মানসিকভাবে বিপর্যস্ত। আমরা কোন কিছু জিজ্ঞাসা করছি না। তিনি ফেরত এসেছেন এটাই আমাদের পরিবারের জন্য বড় বিষয়। সবার কাছে দোয়া প্রার্থী।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানান, ২০১৮ সালের ৮ আগস্ট থেকে নিখোঁজ ছিলেন সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান। তার পরিবার জানায়, ওইদিন রাত সাড়ে ১০টার দিকে মিরপুরের ডিওএইচএস এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন লোক তাকে গাড়িতে তুলে নিয়ে যায়। এই ঘটনায় পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তারা। এই জিডি তদন্তের জন্য এসআই মনিরুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়। সূত্রগুলো জানায়, হাসিনুর রহমান র‌্যাবের ব্যাটালিয়ন ৭-এর অধিনায়ক থাকাকালীন তার বিরুদ্ধে হিযবুত তাহরীরের সম্পৃক্ততার অভিযোগ ওঠে। পরবর্তীতে তাকে সেনাবাহিনীতে ফেরত দেয়া হলে তিনি চাকরিচ্যুত হন। তবে তার পরিবার সবসময় এই অভিযোগ অস্বীকার করে আসছেন। তিনি র‌্যাব ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-তে কাজ করেছেন।

শীর্ষ সংবাদ:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ         ঈদের ছুটিতে যাদের হারিয়েছি         সাতক্ষীরার ৪৮ গ্রামে এখনও জোয়ার-ভাটা খেলছে         পহেলা জুন থেকে চালু হচ্ছে বিমান        
//--BID Records