শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমতলীতে অবৈধ ভাবে গড়ে তোলা দুটি ইট ভাটা সিলগালা

আমতলীতে অবৈধ ভাবে গড়ে তোলা দুটি ইট ভাটা সিলগালা

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা ॥ বরগুনার আমতলী উপজেলার আঙ্গুলকাটার মুন্সী ব্রিকস ও শাখারিয়ার ঢাকা ব্রিকস নামে দুটি ইট ভাটায় বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অবৈধ ভাবে গড়ে তোলার দায়ে ভাটা দুটির মালিকদ্বয়কে ১ লক্ষ টাকা জরিমানা ও ভাটা দুটি স্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া হয়।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১২ টার সময় বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিকীর নেতৃত্বে পুলিশের সহযোগিতায় আঙ্গুলকাটা গ্রামের মুন্সী ব্রিকস এ অভিযান পরিচালনা করা হয়।

ইট ভাটাটি সরকারী খাস জমি দখল করে ইট বানানো এবং বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কেটে সুরঙ্গ করে ইটের ভ্যান চলাচলের জন্য সড়ক তৈরী করা এবং ওই সড়কে নিয়ম বর্হিভূতভাবে জাতীয় পতাকা টানানোর অপরাধে ইট ভাটার মালিক বদিউল ইসলাম বাদল মুন্সীকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ভাটার সকল কার্যক্রম স্থায়ী ভাবে বন্ধের জন্য সিলগালা করে দেয়া হয়।

অন্য দিকে একই দিন দুপুর দেড়টার সময় শাখারিয়া গ্রামের ঢাকা ব্রিকসে অভিযান পরিচালনা করে এর কোন লাইসেন্স এবং পরিবেশ অধিদপ্তরের কোন ছাড় পত্র না পাওয়ায় এর মালিক নসা মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ভাটাটি সিলগালা করে স্থায়ী ভাবে বন্ধ করে দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু বক্কর সিদ্দিকী।

বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আবুবক্কর সিদ্দিকী জানান, ভাটা দুটি সরকারী নিয়ম বর্হিভূত ভাবে গড়ে তোলায় এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, লাইসেন্স এবং সরকারী জমি দখল ও বন্যা নিয়ন্ত্রন বাঁধ কেটে সড়ক তৈরী করার অপরাধে ভাটা দুটিকে ১ লক্ষ টাকা জরিমানা এবং স্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা