রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএলের জন্য বাংলাদেশ ছাড়লেন ভিল্লাভারায়ন

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফিজিও শ্রীলঙ্কান মারিও ভিল্লাভারায়ন বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেললেন। তিনি আর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ট্রেইনার থাকছেন না। ইনডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) জন্য বাংলাদেশের ট্রেইনার পদ ছাড়লেন ভিল্লাভারায়ন। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মারিও আইপিএলের কোন একটি ফ্রাঞ্চাইজির ট্রেইনার হিসেবে যোগ দিতে যাচ্ছেন। তার ক্যারিয়ারের কথা চিন্তা করে আমরা তাকে আটকাইনি। উনি আমাদের জাতীয় দলের পাশাপাশি ওই দলের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষজ্ঞ কোচ নিয়োগের যে শর্ত তা এটাকে সমর্থন দেয় না। শর্ত অনুযায়ী জাতীয় দলের দায়িত্বে থাকা কোচ কোন দেশের ঘরোয়া ক্রিকেটে কাজ করতে পারবেন না। তার চলে যাওয়ার সিদ্ধান্তটি আমাদের দুইপক্ষের পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমেই হয়েছে। উনি আমাদের বরাবর একটি চিঠি দিয়েছেন। অনতিবিলম্বেই তা কার্যকর হবে।’

২০১৪ সাল থেকে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করছিলেন ভিল্লাভারায়ন। এ বছর টি২০ বিশ্বকাপ পর্যন্ত ভিল্লাভারায়নের সঙ্গে বিসিবির চুক্তি ছিল। ৫ বছর বাংলাদেশ দলের সঙ্গে থাকেন ভিল্লাভারায়ন। তিনি আইপিএলের সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে তিনি জানিয়েছেন, আইপিলের দল সানরাইজার্স হায়দরাবাদে তিন বছরের জন্য যোগ দিচ্ছেন তিনি।

আইপিএলে কাজ করার ইচ্ছা আগে থেকেই ছিল ভিল্লাভারায়নের। কিন্তু সুযোগ আসছিল না। যে সুযোগ আসল তা লুফে নিতে দেরি করেননি ভিল্লাভারায়ন। সানরাইজার্স হায়দরাবাদের ট্রেইনার হিসেবে কাজ করবেন তিনি। জিম্বাবুইয়ের বিরুদ্ধে সামনে বাংলাদেশের সিরিজ রয়েছে। প্রথম টেস্ট দিয়ে ২২ ফেব্রুয়ারি সিরিজ শুরু হবে। এরপর তিন ওয়ানডে ও দুই টি২০ ম্যাচের সিরিজের পর ১১ মার্চ সিরিজ শেষ হবে। মারিও ভিল্লাভারায়ন এ পর্যন্ত থাকবেন। এরপর বাংলাদেশের সঙ্গে তার ট্রেইনার পদের ইতি ঘটবে। এর আগে দক্ষিণ আফ্রিকার পেস বোলিং কোচের দায়িত্ব পাওয়ায় বাংলাদেশ দলের পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্টও চলে যান। এবার আইপিএলের জন্য বাংলাদেশ ছাড়ছেন ট্রেইনার মারিও ভিল্লাভারায়ন।

শীর্ষ সংবাদ:
বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা