শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএলের জন্য বাংলাদেশ ছাড়লেন ভিল্লাভারায়ন

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফিজিও শ্রীলঙ্কান মারিও ভিল্লাভারায়ন বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেললেন। তিনি আর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ট্রেইনার থাকছেন না। ইনডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) জন্য বাংলাদেশের ট্রেইনার পদ ছাড়লেন ভিল্লাভারায়ন। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মারিও আইপিএলের কোন একটি ফ্রাঞ্চাইজির ট্রেইনার হিসেবে যোগ দিতে যাচ্ছেন। তার ক্যারিয়ারের কথা চিন্তা করে আমরা তাকে আটকাইনি। উনি আমাদের জাতীয় দলের পাশাপাশি ওই দলের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষজ্ঞ কোচ নিয়োগের যে শর্ত তা এটাকে সমর্থন দেয় না। শর্ত অনুযায়ী জাতীয় দলের দায়িত্বে থাকা কোচ কোন দেশের ঘরোয়া ক্রিকেটে কাজ করতে পারবেন না। তার চলে যাওয়ার সিদ্ধান্তটি আমাদের দুইপক্ষের পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমেই হয়েছে। উনি আমাদের বরাবর একটি চিঠি দিয়েছেন। অনতিবিলম্বেই তা কার্যকর হবে।’

২০১৪ সাল থেকে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করছিলেন ভিল্লাভারায়ন। এ বছর টি২০ বিশ্বকাপ পর্যন্ত ভিল্লাভারায়নের সঙ্গে বিসিবির চুক্তি ছিল। ৫ বছর বাংলাদেশ দলের সঙ্গে থাকেন ভিল্লাভারায়ন। তিনি আইপিএলের সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে তিনি জানিয়েছেন, আইপিলের দল সানরাইজার্স হায়দরাবাদে তিন বছরের জন্য যোগ দিচ্ছেন তিনি।

আইপিএলে কাজ করার ইচ্ছা আগে থেকেই ছিল ভিল্লাভারায়নের। কিন্তু সুযোগ আসছিল না। যে সুযোগ আসল তা লুফে নিতে দেরি করেননি ভিল্লাভারায়ন। সানরাইজার্স হায়দরাবাদের ট্রেইনার হিসেবে কাজ করবেন তিনি। জিম্বাবুইয়ের বিরুদ্ধে সামনে বাংলাদেশের সিরিজ রয়েছে। প্রথম টেস্ট দিয়ে ২২ ফেব্রুয়ারি সিরিজ শুরু হবে। এরপর তিন ওয়ানডে ও দুই টি২০ ম্যাচের সিরিজের পর ১১ মার্চ সিরিজ শেষ হবে। মারিও ভিল্লাভারায়ন এ পর্যন্ত থাকবেন। এরপর বাংলাদেশের সঙ্গে তার ট্রেইনার পদের ইতি ঘটবে। এর আগে দক্ষিণ আফ্রিকার পেস বোলিং কোচের দায়িত্ব পাওয়ায় বাংলাদেশ দলের পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্টও চলে যান। এবার আইপিএলের জন্য বাংলাদেশ ছাড়ছেন ট্রেইনার মারিও ভিল্লাভারায়ন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার